Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

তেঁতুলিয়ায় বিশেষ নামাজ আদায় করেন মুসল্লীরা


দৈনিক পরিবার | আহসান হাবিব এপ্রিল ২৬, ২০২৪, ০৭:১১ পিএম তেঁতুলিয়ায় বিশেষ নামাজ আদায় করেন মুসল্লীরা

টানা দাবদাহ ও অনাবৃষ্টি থেকে মুক্তি পেতে সালাতুল ইস্তিকার অনুষ্ঠিত হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। শুক্রবার (২৬ এপ্রিল) পবিত্র জুমআ নামাযের পর তেঁতুলিয়া সরকারি কলেজ ঈদগাহ মাঠে তপ্ত রোদে সালাতুল ইস্তিকার আদায় করেন শতশত মুসল্লী। এতে পঞ্চগড় নুরুন আলা নুর কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক ও আলেম মাওলানা আব্দুল হান্নান সালাতুল ইস্তিকার আদায়ে ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন। নামাজে অংশ নেয় চৌরাস্তা বাজার জামে মসজিদের ইমাম মোখলেসুর রহমান, সরকারি কলেজ জামে মসজিদের ইমাম জামাল উদ্দিন, মাসুদ রানা ও আলেম-উলামাসহ অত্র উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা শতশত মুসল্লী।
মুসল্লীরা বলেন, টানা তীব্র গরম ও দাবদাহ চলছে। বৃষ্টি নেই। গরম ও খরায় জনজীবন বিপর্যস্ত পরিস্থিতিতে পড়েছে। বৃষ্টি না হওয়ার কারণে ক্ষেতের ফসল নষ্ট হতে চলেছে। কোথাও স্বস্তি মিলছে না। তাপ প্রবাহের কারণে নিম্ন আয়ের মানুষগুলো কষ্ট পাচ্ছে। আর আশঙ্কাজনকভাবে নেমে গেছে পানির স্তর। এখানকার কয়েক গ্রামের টিউবওয়েলগুলোতে পানি মিলছে না। তাই মহান আল্লাহর রহমতের বৃষ্টি চেয়ে দু’রাকাত সালাতুল ইস্তিকার করেছি।
আলেমরা বলেন, দাবদাহ, অনাবৃষ্টির কারণে ওষ্ঠাগত প্রাণ। তীব্র তাপপ্রবাহের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠছে। এমন পরিস্থিতিতে মহান আল্লাহর কাছে বৃষ্টি চেয়ে নামাজ আদায় ও মোনাজাত করা ছাড়া মুমিনদের কোনো উপায় নেই। দোয়ায় অনাবৃষ্টি ও গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করা হয়। আমরা মহান আল্লাহর দরবারে দু’রাকাত সালাতুল ইস্তিকার আদায় করেছি। যেন আল্লাহ আমাদের কৃতকর্মের পাপ ক্ষমা করে রহমতের বৃষ্টি দিয়ে প্রশান্তি দান করেন।

Side banner