Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
জবিতে ছাত্রলীগের

র‌্যাগিং ও যৌন হয়রানির বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ


দৈনিক পরিবার | নাজমুস শাহাদাত সাফিন মার্চ ১, ২০২৩, ১০:৫৯ পিএম র‌্যাগিং ও যৌন হয়রানির বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ

র‌্যাগিং ও যৌন হয়রানির বিরুদ্ধে গণসচেতনতা শোভাযাত্রা ও সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগ। গতকাল (সোমবার) দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।  
সমাবেশে শাখা ছাত্রলীগের  সাধারণ সম্পাদক এস এম আকতার হোসেন বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বরাবরই র‌্যাগিং এবং যৌন নিপীড়কদের বিরুদ্ধে ক্যাম্পাসে সোচ্চার । আমরা বিশ্বাস করি স্মার্ট বাংলাদেশ বিনিমার্নে, স্মার্ট ক্যাম্পাস নিশ্চিতের লক্ষ্যে নারী ও নবীন শিক্ষার্থীদের জন্য শতভাগ নিরাপদ শিক্ষার্থীবান্ধব সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে হবে। নারীর প্রতি কোন প্রকার সহিংস আচরণ সহ্য করা হবে না। পাশাপাশি কোন নবীন শিক্ষার্থী র‌্যাগিং নামক কোন বিভীষিকার সাথে যেন পরিচিত না হয় এজন্য আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকব।
আকতার হোসেন আরও বলেন, সকল প্রকার অপশক্তির বিরুদ্ধে আমাদের দ্রোহ চলমান থাকবে। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ কর্তৃক ঘোষিত কর্মসূচির আওতায় আমরা ক্যাম্পাসে র‌্যাগিং এবং সেক্সুয়াল হ্যারেসমেন্টের বিরুদ্ধে সচেতনতামূলক ক্যাম্পেইন চালিয়েছি। অন্যায়ের প্রতিবাদ এবং অপশক্তিকে প্রতিরোধের লড়াইয়ের যাত্রা চলমান থাকবে ইনশাআল্লাহ।
এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ক্যাম্পাসে পদযাত্রা, সমাবেশ এবং লিফলেট বিতরণসহ অন্যান্য অনেক কার্যক্রম পরিচালিত করেছে।

 

 

 

Side banner