Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত যবিপ্রবি


দৈনিক পরিবার | মেহেদী হাসান এপ্রিল ২৩, ২০২৪, ০৯:১৮ পিএম গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত যবিপ্রবি

আগামী শনিবার (২৭ এপ্রিল) গুচ্ছ ক ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য সকল প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করেছে যবিপ্রবি প্রশাসন। এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষার দায়িত্বে রয়েছে বিশ্ববিদ্যালয়টি। ২০২০-২০২১ শিক্ষাবর্ষ থেকে শুরু হওয়া গুচ্ছ ভর্তি পরিক্ষায় এবছর যবিপ্রবি কেন্দ্রে ২৭ এপ্রিল পরীক্ষা দিবেন প্রায় ৪৩০০ জন শিক্ষার্থী।
ভর্তি পরীক্ষার সার্বিক প্রস্তুতি সম্পর্কে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডক্টর মো. হাফিজ উদ্দিন এর কাছে জানতে চাইলে তিনি জানান, একটি সুন্দর পরিবেশে গুচ্ছ ভর্তি প্রক্রিয়া আয়োজন করতে বদ্ধ পরিকর যবিপ্রবি প্রশাসন।
তিনি জানান, পরীক্ষা উপলক্ষে ইতোমধ্যেই যশোরের জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনকে চিঠি দিয়ে অবহিত করা হয়েছে। ২৭ এপ্রিল ভর্তি পরীক্ষার নিরাপত্তার জন্য প্রায় ২৫ জন পুলিশ সদস্য মোতায়েন থাকবে যবিপ্রবির বিভিন্ন পয়েন্টে। পুলিশের পাশাপাশি বিএনসিসি, রোভার স্কাউটও দায়িত্ব পালন করবে।
তিনি আরও জানান, ভর্তি পরীক্ষা উপলক্ষে থাকবে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। অভিভাবকদের জন্য যবিপ্রবি স্কুল অ্যান্ড কলেজে বসার ব্যবস্থা থাকবে। তাছাড়া গাড়ি পার্কিং এর জন্যও যবিপ্রবি স্কুল অ্যান্ড কলেজের মাঠ ব্যবহার করা হবে। বিরাট এই মহাযজ্ঞ সুন্দর ভাবে আয়োজনের জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।
উল্লেখ্য এবারই প্রথমবারের মত গুচ্ছের দায়িত্ব পেয়েছে যবিপ্রবি। এর আগে দায়িত্ব পালন করেছে শাবিপ্রবি ও জবি। এদিকে গুচ্ছ ভর্তি পরীক্ষা পেছানো নিয়ে একটি গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। গুচ্ছের দায়িত্বে থাকা সদস্য সচিব নিত্যনন্দ পাল এ ধরণের গুজব উড়িয়ে দিয়ে বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষা যথাসময়ে স্বচ্ছ ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হবে। তিনি সকলকে বিভ্রান্ত না হতে আহবান জানিয়েছেন। আগামী ২৭ এপ্রিল সারাদেশে একযোগে  বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে গুচ্ছ ক ইউনিটের ভর্তি পরীক্ষা।

Side banner