Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জাবির আলিফ


দৈনিক পরিবার | হাবিবুর রহমান সাগর জুন ১১, ২০২৪, ০১:১৬ পিএম বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জাবির আলিফ

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৪২ তম সম্মেলনে কেন্দ্রীয় সংসদের ‘সাংগঠনিক সম্পাদক’ পদে মনোনিত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী আলিফ মাহমুদ। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৪২তম জাতীয় সম্মেলেনের কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতভাবে আলিফ মাহমুদকে সাংগঠনিক সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।
আলিফ মাহমুদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী। তিনি ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন।
এবারের সম্মেলনে সারাদেশ থেকে আগত প্রায় ৩০০ প্রতিনিধির মতামতের ভিত্তিতে "আমদের শপথের প্রদীপ্ত স্বাক্ষরে, নূতন সূর্যশিক্ষা জ্বলবেই" এ স্লোগানকে ধারণ করে মাহির শাহরিয়ার রেজাকে সভাপতি, বাহাউদ্দিন শুভকে সাধারণ সম্পাদক ও আলিফ মাহমুদকে সাংগঠনিক সম্পাদক করে উক্ত কমিটি গঠন করা হয়।
বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মনোনিত হওয়ার পরে আলিফ মাহমুদ বলেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৪২তম জাতীয় সম্মেলনের কাউন্সিলে সারাদেশ থেকে আগত প্রায় তিন শতাধিক প্রতিনিধি আমার উপর সাংগঠনিক সম্পাদকের গুরুদায়িত্ব অর্পণ করেছে যা আমার জন্য অত্যন্ত সম্মানের। আমি চেষ্টা করব এই সাংগঠনিক মেয়াদে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঘোষণাপত্রকে সামনে রেখে সারাদেশের ছাত্র সমাজকে নিয়ে বৃহত্তর ছাত্র আন্দোলন গড়ে তোলার ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার। যেহেতু আমাদের সংগঠন কোন ব্যাক্তিকেন্দ্রিক সংগঠন নয় তাই টিম ওয়ার্কিং এর মাধ্যমে যেখানেই ছাত্র সেখানেই ছাত্র ইউনিয়ন গড়ে তুলবো।
জাহাঙ্গীরনগরের সংগ্রামী জীবনের অভিজ্ঞতাকে তুলে ধরে আলিফ বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্র আন্দোলনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে শিক্ষার্থীদের সংকট নিয়ে ধারাবাহিক লড়াই গড়ে তুলবো আমরা এই সময়ের "ছাত্র রাজনীতি মানে খারাপ" এই ভ্রান্ত ধারনাকে ভুল প্রমানিত করব। আদর্শবাদী ছাত্র আন্দোলনের মূলধারা, ছাত্র ইউনিয়নকে বাংলাদেশের ছাত্র রাজনীতিতে মডেল হিসেবে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের করব। সন্ত্রাস, ভাড়াটে কিংবা লেজুড়বৃত্তিক ছাত্র রাজনীতির অবসান ঘটানোর নতুন অধ্যায় রচনা করব।

Side banner