Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় বাইসসের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত


দৈনিক পরিবার | ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মার্চ ১৩, ২০২৩, ১১:৫৮ পিএম ব্রাহ্মণবাড়িয়ায় বাইসসের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা বাইসসের উদ্যোগে রপ্তানিযোগ্য কৃষি পণ্য উৎপাদন ও পতিত জমি ব্যবহার এবং ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স আনয়নে ইউ.পি সদস্যদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রবিবার (১২ মার্চ) সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়া শহরের সুর সম্রাট উস্তাদ আলাউদ্দিন খাঁ মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়ন পরিষদের মেম্বার মো. রফিকুল ইসলাম সবুজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার।
অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. জিয়াউল হক মীর।
আখাউড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও উপস্থাপক মো. মনির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়ন মো. ফিরোজুর রহমান অলিও।
আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুশান্ত সাহা, ব্রাহ্মণবাড়িয়া সোনালী ব্যাংকের উপ-মহা ব্যবস্থাপক মোবারক হোসেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা “বাইসস” এর মহাসচিব এম সাইফুল ইসলাম মোয়াজ্জেম।
অনুষ্ঠানে বক্তারা বৈশ্বিক প্রেক্ষিতে রপ্তানিযোগ্য কৃষি পণ্য উৎপাদন, পতিত জমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে সকলকে একযোগে কাজ করতে আহবান জানান। এতে করে দেশের খাদ্য চাহিদা মিটিয়ে বিদেশেও তা রপ্তানি করা সম্ভব হবে। এছাড়াও প্রবাসীদেরকে বৈদেশিক মুদ্রা দেশে পাঠানোর ক্ষেত্রে ব্যাংকিং চ্যানেলে ও বৈধ পথে তা পাঠানোর জন্য উৎসাহিত করতে ইউনিয়ন পরিষদ সদস্যদের প্রতি আহবান জানান। এ ব্যাপারে স্থানীয় সরকারের দায়িত্বে থাকা ইউনিয়ন পরিষদের সদস্যগণ সামাজিক ভাবে সচেতনতা তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলে মতামত ব্যক্ত করেন তারা। পরিশেষে বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থার বিভিন্ন লক্ষ্য, উদ্দেশ্য ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

Side banner