Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
হোমনায় দুই দিনব্যাপী

বিজ্ঞান মেলা ও জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত


দৈনিক পরিবার | তপন সরকার জানুয়ারি ৩০, ২০২৪, ০৯:৪৫ পিএম বিজ্ঞান মেলা ও জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

কুমিল্লার হোমনায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে দুই দিনব্যাপী এ মেলার আয়োজন করা হয়।
এ উপলক্ষে মঙ্গলবার (৩০ জানুয়ারি) হোমনা সদর খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যলয় প্রাঙ্গণে বিভিন্ন স্কুল কলেজের অংশগ্রহণে বিজ্ঞান বিষয়ক স্টল ও প্রজেক্ট উপস্থাপন, আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্ষেমালিকা চাকমার সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, সহকারী কমিশনার (ভূমি) ইউছুফ হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কানিজ আফরোজ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার নাহিদ আহমেদ জাকির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুলসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।
মেলায় স্কুল-কলেজের শিক্ষার্থীরা মোট ১৩টি স্টলে বিজ্ঞান বিষয়ক বিভিন্ন প্রজেক্ট উপস্থাপন করেন। এছাড়া এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্ষেমালিকা চাকমা অতিথিদের সঙ্গে নিয়ে শিক্ষার্থীদের উপস্থাপিত বিভিন্ন স্টল ও প্রজেক্ট পরিদর্শন করেন তিনি।

Side banner