Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
মোস্তফা কামাল উদ্দিন

বিমানের নতুন চেয়ারম্যান হলেন


দৈনিক পরিবার | পরিবার ডেস্ক জানুয়ারি ১৬, ২০২৩, ০৫:৩০ পিএম বিমানের নতুন চেয়ারম্যান হলেন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নতুন চেয়ারম্যান হিসেবে মোস্তফা কামাল উদ্দিনকে নিয়োগ দিয়েছে সরকার। এর আগে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ছিলেন। রবিবার (১৫ জানুয়ারি) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধিশাখা থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। চেয়ারম্যান ছাড়া অন্য সব পদ অপরিবর্তিত আছে। পর্ষদে পদাধিকার বলে পরিচালকের দায়িত্বে আছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (অতিরিক্ত সচিব) শফিউল আজিম।
বিমানের ১৩ সদস্য পরিষদে চেয়ারম্যান ১জন ও বাকিরা পরিচালক। বিমান পর্ষদে আছেন- জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, অর্থ বিভাগের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান, সহকারী বিমান বাহিনী প্রধান (অপারেশন), সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ, বিজিএমইএ’র সভাপতি, সুপ্রীম কোর্টে ব্যারিস্টার তানজিবুল আলম ও দি কম্পিউটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতিক-ই-রব্বানী।
নিয়োগ পাওয়া নতুন চেয়ারম্যান মোস্তফা কামাল উদ্দিন বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসনের পঞ্চম ব্যাচের কর্মকর্তা। ২০১৭ সালের আগস্ট থেকে তিনি জননিরাপত্তা বিভাগে ছিলেন। চলতি বছরে তিনি চাকরি থেকে অবসর নিয়েছিলেন। এর আগে বিমানের চেয়ারম্যান ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান।

 

Side banner