Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১

ঝিনাইগাতীর এসিল্যাণ্ডের সফলতার ২ বছর


দৈনিক পরিবার | মিজানুর রহমান জুন ৪, ২০২৪, ১০:৩৪ এএম ঝিনাইগাতীর এসিল্যাণ্ডের সফলতার ২ বছর

শেরপুরের ঝিনাইগাতীর সহকারি কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবীর তাঁর উপর অর্পিত দায়িত্ব পালনে গেলো  ১ বছর ৮ মাসে অসাধারণ সাফল্য দেখিয়েছেন। তিনি এসিল্যাণ্ড হিসেবে সাধারণ জনগণের সহযোগিতায় প্রদানের পাশাপাশি সরকারি স্বার্থ রক্ষা, অপরাধ দমনে মোবাইল কোর্ট এবং ঝিনাইগাতী উপজেলার ভূমি ব্যবস্থাপনা বিষয়ে বিভিন্ন খাতে প্রশংসনীয় ভাবে কাজ করেছেন।
উপজেলা সহকারি কমিশনার কার্যালয় সুত্রে জানা গেছে, তিনি সরকারী স্বার্থ রক্ষায় ভূমি উন্নয়ন কর আদায় করেন ২ কোটি ২৮ লক্ষ টাকা, নামজারির ডিসিয়ার ফি বাবদ আদায় করেন ৭০ লক্ষ টাকা, ২০ একর খাস জমি এবং ১২ একর অর্পিত সম্পত্তি উদ্ধার, ১৯ লক্ষ টাকা অর্পিত লীজ মানি আদায়, মোবাইল কোর্টের মাধ্যমে ৯১টি মামলায় ১০ লক্ষ টাকা আদায় করাসহ ১৪ জন ব্যক্তিকে বিভিন্ন অপরাধে  বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেছেন।
সব মিলিয়ে তিনি গেলো ১ বছর ৮ মাসে বিভিন্ন খাত থেকে ৩ কোটি ২৭ লক্ষ টাকা রাজস্ব্য খাতে জমা দেয়া সহ ৩২ একর সরকারি জমি উদ্ধার সহ বিভিন্ন বিষয়ে ৯১টি মামলা প্রদান করেন। যা বিগত অন্যান্য সময়ের চেয়ে নজিরবিহীন।   
এই অর্জন বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি এ প্রতিনিধিকে জানান, আমার এই অর্জনের পিছনে ঝিনাইগাতী উপজেলার সর্বস্তরের জনগণের আন্তরিকতা ও সহযোগিতার জন্য এই অর্জন করতে পেরেছি। যে কারণে আমি উপজেলাবাসীদের কাছে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।
উল্লেখ্য যে, এই সহকারি কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবীর পদোন্নতি পেয়ে নেত্রকোনা জেলা সদরে যোগদান করবেন বলে জানা গেছে।

Side banner