Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বীরত্বে পদক পাচ্ছেন বিজিবি ৬০ সদস্য


দৈনিক পরিবার | স্টাফ রিপোর্টার ডিসেম্বর ১৮, ২০২২, ১০:৫৭ পিএম বীরত্বে পদক পাচ্ছেন বিজিবি ৬০ সদস্য

কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ২০২২ সালের জন্য চার ক্যাটাগরিতে পদক পাচ্ছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৬০ জন সদস্য। পদকপ্রাপ্তদের মধ্যে বিজিবির মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল সাকিল আহমেদও রয়েছেন। তিনি ‘বর্ডার গার্ড বাংলাদেশ পদক (বিজিবিএম)’ ক্যাটাগরিতে পদক পাচ্ছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে সম্প্রতি পদকপ্রাপ্তদের তালিকা প্রকাশ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
বর্ডার গার্ড বাংলাদেশ পদক (বিজিবিএম) পাচ্ছেন ১০ জন, রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক (পিবিজিএম) পাচ্ছেন ২০ জন, বর্ডার গার্ড বাংলাদেশ পদক সেবা (বিজিবিএমএস) পাচ্ছেন ১০ জন এবং রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক সেবা (পিবিজিএমএস) পাচ্ছেন ২০ জন। বর্ডার গার্ড বাংলাদেশ পদকপ্রাপ্তরা নগদ এককালীন এক লাখ টাকা ও মাসিক বেতনের সঙ্গে এক হাজার পাঁচশ টাকা করে পাবেন।
রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক প্রাপ্তরা নগদ এককালীন ৭৫ হাজার টাকা ও মাসিক বেতনের সঙ্গে এক হাজার করে পাবেন। বর্ডার গার্ড বাংলাদেশ পদক সেবা প্রাপ্তরা এককালীন ৭৫ হাজার টাকা ও মাসিক বেতনের সঙ্গে পাবেন এক হাজার পাঁচশ টাকা করে।
রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক (সেবা) প্রাপ্তরা নগদ এককালীন ৫০ হাজার টাকা ও মাসিক বেতনের সঙ্গে এক হাজার করে পাবেন। সাধারণত প্রতিবছর ২০ ডিসেম্বর বিজিবি দিবসে এ পদক তুলে দেওয়া হয়।
 

Side banner