Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের সদস্য হলেন আব্দুল হালিম মীর


দৈনিক পরিবার | স্টাফ রিপোর্টার আগস্ট ৯, ২০২৩, ০৪:৫২ পিএম ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের সদস্য হলেন আব্দুল হালিম মীর

ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের সুপ্রীমকোর্ট শাখার সদস্য হলেন এ্যাডভোকেট আব্দুল হালিম মীর। কমিটির আহবায়ক এ্যাডভোকেট শাহ আহমেদ বাদল, যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট মোহাম্মদ আলী।  
গণতন্ত্র, মানবাধিকার ও ভোটাধিকারের রক্ষায় সুপ্রিম কোর্ট বারে সরকার বিরোধী আইনজীবীদের মোর্চা ইউনাইটেড ল’ইয়ার্স ফোরামের (ইউএলএফ) ১৮৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। গত ১২ জুন আইনজীবীদের মর্যাদা রক্ষা সহ তিন দফা লক্ষ্য নিয়ে ‘ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট (ইউএলএফ) আত্মপ্রকাশ করে।
বিএনপির ভাইস চেয়ারম্যান ও ইউএলএফ’র আহ্বায়ক সিনিয়র অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও যুগ্ম আহ্বায়ক সুব্রত চৌধুরীর স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এ কমিটি অনুমোদন করা হয়। এতে সুপ্রিম কোর্টের এডহক কমিটির সদস্য সচিব সিনিয়র আইনজীবী শাহ আহমেদ বাদলকে আহ্বায়ক করা হয়েছে। আর বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আইনজীবী মোহাম্মদ আলী ও বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের অ্যাডভোকেট রেজাউল করিম সরকারকে যুগ্মা আহ্বায়ক করা হয়েছে। এছাড়াও ১৮২ জন আইনজীবীকে সদস্য করা হয়েছে।
এ্যাডভোকেট আব্দুল হালিম মীরের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার রূপসদী ইউনিয়নের খাউরপুর গ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগ থেকে আইন বিষয়ে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করে এখন সুপ্রিম কোর্টে আইন পেশায় নিয়োজিত আছেন।

 

Side banner