Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন : ব্রাহ্মণবাড়িয়া ০৬ (বাঞ্ছারামপুর)

বাঞ্ছারামপুরে বিএনপির মনোনয়ন প্রত্যাশী দুই ডজন


দৈনিক পরিবার | ফজলে রাব্বি রিফাত এপ্রিল ৫, ২০২৩, ০৯:০৭ পিএম বাঞ্ছারামপুরে বিএনপির মনোনয়ন প্রত্যাশী দুই ডজন

ব্রাহ্মণবাড়িয়া ০৬ আসনটি বাঞ্ছারামপুর উপজেলা নিয়ে গঠিত। জাতীয় সংসদের ২৪৮ নম্বর এ আসনটি বর্তমানে আওয়ামী লীগের দখলে। ১৯৮৪ সালে সৃষ্ট এই আসনে বর্তমানে মোট ভোটার ২ লাখ ১৭ হাজার ৩৩৪ জন। স্বাধীনতার পর বেশির ভাগ সময়েই এই আসনটি আওয়ামী লীগের দখলে ছিল। তবে আসনটি পুনরুদ্ধারে মরিয়া হয়ে উঠেছে বিএনপি। 
১৯৭৩ সালে আওয়ামী লীগের ডক্টর এ উব্লিউ এম আবদুল হক, ১৯৭৯ সালে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী মোজাম্মেল হক অদুদ মিয়া, ১৯৮৬ সালে জাতীয় পার্টির শহীদুর রহমান, ১৯৮৮ সালে স্বতন্ত্র এটিএম ওয়ালী আশরাফ, ১৯৯১ সালে বিএনপির এটিএম ওয়ালী আশরাফ, ১৯৯৬ সালে আওয়ামী লীগের ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম, ২০০১ সালে বিএনপির আবদুল খালেক এবং ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম এমপি নির্বাচিত হন। ভোটের পরিসংখ্যানে এই আসনে বিএনপি বরাবরই পিছিয়ে। তবে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের দাবি, আওয়ামী লীগের আগের সেই অবস্থান এখন আর নেই। সুষ্ঠু ভোট হলে বিএনপিই জিতবে। 
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে মাঠে নেমেছে পড়েছে বিএনপির প্রায় দুই ডজন প্রার্থী। 
বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন সাবেক এমপি আবদুল খালেক, মালয়েশিয়া প্রবাসী ফজলুল হক স্বপন, ডাক্তার রফিকুল ইসলাম খোকন, বিএনপির কেন্দ্রীয় নেতা এ্যাডভোকেট রফিক সিকদার, এ্যাডভোকেট জিয়াউদ্দিন জিয়া, কৃষক দলের কেন্দ্রীয় নেতা কৃষিবিদ মেহেদী হাসান পলাশ, বাঞ্ছারামপুর উপজেলা বিএনপির আহবায়ক লিয়াকত আলী ফরিদ, বিএনপি নেতা ডক্টর সাইদুজ্জামান কামাল, ভিপি আবদুল মান্নান, মাহবুব হাসান বাবু চেয়ারম্যান, বোরহানউদ্দিন আহমেদ, বাঞ্ছারামপুর উপজেলা বিএনপির সহ সভাপতি প্রিন্সিপাল দেওয়ান ফেরদৌসুর রহমান স্বপন, মোস্তাফিজুর রহমান লুণ্ঠন, ইঞ্জিনিয়ার কাজী দবিরউদ্দিন, জাতীয়তাবাদী ওলামাদলের কেন্দ্রীয় নেতা হাফেজ ক্বারী মো. রফিকুল ইসলাম, যুবদলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সারোয়ার হোসেন, যুবদলের কেন্দ্রীয় নেতা আনিসুজ্জামান সুজন, মেজর (অব.) সাইদুর রহমান সাইদ, শাহিন সিকদার ও সবুজ খান।
নির্বাচন প্রসঙ্গে ভিপি আব্দুল মান্নান বলেন, বাংলাদেশের প্রধান রাজনৈতিক দল বিএনপি। ফলে স্বাভাবিকভাবেই এইদলে প্রার্থী বেশি থাকবে। তবে দল থেকে যাকেই মনোনয়ন দেয়া হয়, আমরা তার পক্ষেই কাজ করবো। আর যদি সুষ্ঠু নির্বাচন হয় এবং সাধারণ মানুষ কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে, তাহলে আওয়ামী লীগের যে কোন প্রার্থী বিএনপির প্রার্থীর সাথে জামানত হারাবে। 
 

Side banner