Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

হোমনা রামকৃষ্ণপুর কলেজে ছাত্রদলের কমিটি নিয়ে বিতর্ক


দৈনিক পরিবার | হোমনা প্রতিনিধি আগস্ট ২৮, ২০২৩, ০৯:৩১ পিএম হোমনা রামকৃষ্ণপুর কলেজে ছাত্রদলের কমিটি নিয়ে বিতর্ক

কুমিল্লার হোমনা উপজেলা চান্দেরচর ইউনিয়নের অবস্থিত রামকৃষ্ণপুর কলেজে বাংলাদেশ জাতীয়তাবাদী নবগঠিত ছাত্রদল কমিটিতে মো. রায়হান উদ্দিন নামে এক সাবেক ছাত্রকে আহবায়ক করার অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, গত ১৯ আগস্ট কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের আহবায়ক আসিফ কবির ও সদস্য সচিব মাহমুদুল হাসান তামিম এর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে অত্র কলেজে ১৪ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির অনুমোদন দেন। এই কমিটির তালিকা প্রকাশ হওয়ার পর এ নিয়ে অভ্যন্তরে ব্যাপক সমালোচনা এবং ছাত্রদলের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এ বিষয়ে নাম না প্রকাশে অনিচ্ছুক ছাত্রদল কর্মীরা বলেন, রায়হান উদ্দিন অত্র কলেজের ছাত্র না হয়ে কিভাবে সে কলেজ শাখা ছাত্রদল কমিটির আহবায়ক হন তা আমাদের জানা নেই। এখানে কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের প্রাধান্য পাওয়া উচিত। অতিদ্রুত কমিটি বাতিল করে ছাত্রদলের সঠিক নেতৃত্ব পাওয়ার জন্য পুনরায় এ কমিটি করার দাবী জানান।
এদিকে কলেজ কর্তৃপক্ষরা বলছেন রায়হানউদ্দিন পূর্বে এ কলেজের ছাত্র ছিল কিন্তু বর্তমানে সে এ কলেজের ছাত্র নয়। এ কমিটি সম্পর্কে তাঁরা অবগত নয়। এই ব্যাপারে সদ্য অনুমোদিত এ কমিটির আহ্বায়ক রায়হান উদ্দিনের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও সে ফোন রিসিভ করেননি। তাই বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
এ বিষয়ে কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের সদস্য সচিব মাহমুদুল হাসান তামিম বলেন, যারা ছাত্র তারাই কলেজ শাখা ছাত্রদলের কমিটিতে থাকতে পারবে। ছাত্র ব্যতিত অন্য কেউ এ কমিটিতে থাকার সুযোগ নেই। রায়হান উদ্দিনের বিষয়টি তদন্ত করে এরপর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে জানান তিনি।

Side banner