Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
মাইজভান্ডার দরবার শরীফে মানববন্ধন

ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ


দৈনিক পরিবার | চট্টগ্রাম প্রতিনিধি অক্টোবর ১৫, ২০২৩, ০৭:৫৮ পিএম ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ

শনিবার (১৪ অক্টোবর) বিকাল ৩টায় চট্টগ্রামের ফটিকছড়ি মাইজভান্ডার দরবার শরীফ শাহি ময়দানে বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি), আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া ও মইনীয়া যুব ফোরাম সহ বিভিন্ন সংগঠনের আয়োজনে ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নেতৃত্ব দেন মইনীয়া যুব ফোরাম কেন্দ্রীয় পরিষদের নির্বাহী সভাপতি শাহজাদা সৈয়দ মাশুক-এ মইনুদ্দীন আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারী।
এ সময় তিনি তাঁর বকতৃতায় বলেন, জাতিসঙ্ঘসহ সব আন্তর্জাতিক সংস্থার প্রতি বৃদ্ধঙ্গুলি প্রদর্শন করে ইসরাইলিরা অব্যাহতভাবে আন্তর্জাতিক আইনকানুন, রীতিনীতি ও মানবাধিকার লঙ্ঘন করে আসছে। বিশ্বের বিভিন্ন গণতান্ত্রিক দেশ এবং জাতিসঙ্ঘ দখলদার ইসরাইলি বাহিনীর আগ্রাসন থামাতে বারবার ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছে। বর্তমানে বিশ্ববাসীর কাছে এ কথা দিবালোকের মতো স্পষ্ট হয়ে গিয়েছে যে, স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া ফিলিস্তিন সমস্যার কোনো সমাধান হবে না। তাই ফিলিস্তিনকে একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়ে মধ্যপ্রাচ্যে স্থায়ীভাবে শান্তি প্রতিষ্ঠায় কার্যকর ভূমিকা পালন করার জন্য ওআইসি, জাতিসঙ্ঘ, শান্তিকামী গণতান্ত্রিক বিশ্ব ও মুসলিম দেশগুলোর প্রতি আমি উদাত্ত আহ্বান জানাচ্ছি।
মানববন্ধনে বাংলাদেশ সুপ্রিম পার্টির ভাইস চেয়ারম্যান মাওলানা রুহুল আমিন ভূইয়া চাঁদপুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) সিনিয়র কো-চেয়ারম্যান কাজী মহসীন চৌধুরী, স্থায়ী পরিষদ সদস্য মোঃ সাইফুল ইসলাম, মোঃ সামশুল আলম বকুল, ভাইস চেয়ারম্যান প্রফেসর মুফতি মাওলানা গোলাম মহি উদ্দিন লতিফী, বীর মুক্তিযোদ্ধা মোঃ ফজলুল হক আকন্দ, মোঃ মনির হোসেন, এস.এম সাহাব উদ্দিন, আল্হাজ্ব মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরী, স্থায়ী পরিষদ সদস্য ও লিবারেল ইসলামিক জোটের দপ্তর সম্পাদক মোঃ ইব্রাহিম মিয়া, যুগ্ম মহাসচিব মোঃ আজাদ দোভাষ, অ্যাড জালাল উদ্দিন, মোঃ আসলাম হোসাইন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ঢালী কামরুজ্জামান হারুন, জোবায়ের আহমদ মারুফ, মোঃ আক্তারুজ্জামান ভূঁইয়া, প্রচার সম্পাদক চৌধুরী মোহাম্মদ হোসেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ আজমাঈন আসরার, যুব বিষয়ক সম্পাদক মোঃ হাবিবুর রহমান পায়েল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. নূরুল আনোয়ার হিরন, ভারপ্রাপ্ত আইন বিষয়ক সম্পাদক অ্যাড শাহ আলম অভি, ক্ষুদ্র ও কুটির শিল্প উন্নয়ন বিষয়ক সম্পাদক তৌফিক ইকবাল চৌধুরী পলক, মহিলা বিষয়ক সম্পাদিকা মিরানা জাফরীন চৌধুরী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক আশরাফিয়া আলী আহমদ নান্তু, সহদপ্তর সম্পাদক এ.কে নাহিদ, ঢাকা জেলা সভাপতি মোঃ দেলোয়ার হোসেন জন, ফেনী জেলা সভাপতি আবু তাহের, নাটোর জেলা সভাপতি মশিউর রহমান, মুন্সিগঞ্জ জেলা সভাপতি এস এম বারী, মানিকগঞ্জ জেলা সভাপতি কাজী মোঃ সোহেল, চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন ভূঁইয়াসহ কেন্দ্রীয় ও বিভিন্ন পর্যায়ের বিএসপির নেতৃবৃন্দ।

 

Side banner