Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ভূমি ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা

হোমনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার


দৈনিক পরিবার | হোমনা প্রতিনিধি আগস্ট ৯, ২০২৩, ০৫:৪৮ পিএম হোমনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার

মুজিববর্ষ উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুমিল্লার হোমনা উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষনা করা হয়েছে। গতকাল বুধবার ৯ই আগস্ট সকাল ৯ টার দিকে উপজেলাকে ভূমিহীন-গৃহহীন ঘোষণা করার লক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা শিল্পকলা একাডেমীর সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
চতুর্থ পর্যায়ে গণভবন থেকে হোমনা উপজেলা ৩৩ টি ভূমিহীন-গৃহহীন পরিবারের হাতে জমির দলিল ও ঘরের চাবি প্রদান কার্যক্রমের মাধ্যমে উদ্বোধন করে গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া হোমনা উপজেলার ৬ টি ইউনিয়নের ১৩ টি স্থানে বিভিন্ন ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে দুই শতক জমিতে ১৮৫ টি ঘর হস্তান্তর করেছেন। এবার ৩৩ টি ঘর প্রদানের মাধ্যমে মোট ২১৮ টি পরিবারের নিকট প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা-২ আসনের স্থানীয় সংসদ সদস্য সেলিমা আহমাদ।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ক্ষেমালিকা চাকমা'র সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রেহানা বেগম, পৌর মেয়র অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম,  উপজেলা ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, সহকারী কমিশনার (ভূমী) ইউছুফ হাসান, ওসি জয়নাল আবেদীন, বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Side banner