Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কর্মশালা অনুষ্ঠিত


দৈনিক পরিবার | স্টাফ রিপোর্টার জুলাই ২৩, ২০২২, ০৮:৩৩ পিএম তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কর্মশালা অনুষ্ঠিত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং এর অধীনস্থ ৮টি দপ্তর/সংস্থার অংশগ্রহণে এবং আইসিটি বিভাগ ও স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড-এর যৌথ ব্যবস্থাপনায় 'ভিশন-৪১: স্মার্ট আইসিটি ডিভিশন' পরিকল্পনা প্রণয়ন বিষয়ক ৬ দিনব্যাপী কর্মশালা সফলভাবে সম্পন্ন হয়। কর্মশালায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় সিনিয়র সচিব, বিভাগের অধীনস্থ দপ্তর/সংস্থাসমূহের প্রধান ও সংশ্লিষ্ট বিষয়ের বিশেষজ্ঞগণসহ মোট ৭৩ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।
'ভিশন-৪১: স্মার্ট আইসিটি ডিভিশন'- মাস্টারপ্ল্যান রোডম্যাপ পরিকল্পনা প্রণয়নের জন্য এটুআই এর ডিজিটাল সার্ভিস এক্সিলারেটর-এর উদ্যোগে একটি নতুন মডেল উদ্ভাবন করা হয়। এই মডেলের মাধ্যমে অংশগ্রহণকারী কর্মকর্তাগণ স্বতঃস্ফূর্তভাবে তাদের স্ব স্ব বিভাগ/দপ্তর/সংস্থার মাস্টারপ্ল্যান রোডম্যাপ প্রণয়ন করেন।
কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্মেদ পলক এমপি। এতে সভাপতিত্ব করেন আইসিটি বিভাগের সম্মানিত সিনিয়র সচিব জনাব এন এম জিয়াউল আলম পিএএ। কর্মশালায় বিভাগ সহ তার অধীনস্থ ৮টি দপ্তর/সংস্থার প্রস্তুত করা মাস্টারপ্ল্যান রোডম্যাপের সারসংক্ষেপ পাওয়ার পয়েন্ট-এর মাধ্যমে উপস্থাপন করেন এটুআই-এর চীফ ই-গভর্ন্যান্স স্ট্র্যাটিজিস্ট ফরহাদ জাহিদ শেখ।
অনুষ্ঠান শেষে মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় কর্মশালায় উপস্থাপিত মাস্টারপ্ল্যান রোডম্যাপসমূহ হতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী তিনটি দপ্তর/সংস্থাকে পুরস্কৃত করেন।

 

Side banner