Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

কালাইয়ে কৃষি প্রযুক্তি মেলা অনুষ্ঠিত


দৈনিক পরিবার | সুকমল চন্দ্র বর্মন এপ্রিল ২৫, ২০২৪, ০৮:১২ এএম কালাইয়ে কৃষি প্রযুক্তি মেলা অনুষ্ঠিত

জয়পুরহাটের কালাই উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বুধবার (২৪ এপ্রিল) সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্ত্বরে কৃষি প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে মেলার শুভ উদ্বোধন করেন উপজেলা নিবার্হী অফিসার আবুল হায়াত।
পরে অতিথিবৃন্দ উক্ত মেলার সাজানো জাকজমকপূর্ণ স্টলগুলো পরিদর্শন করেন। তারপর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অরুণ চন্দ্র রায়ের সভাপতিত্বে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ২৪ শে এপ্রিল হতে ২৬ এপ্রিল পর্যন্ত ৩ দিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলার তাৎপর্য তুলে ধরেন উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত।
আলোচনা সভায় সানসাইন, বারি ৮৬, মিউজিক, আগাম জাতের বিভিন্ন আলুর ফলন বিষয়ে আলোচনা করা হয়। এছাড়াও কীটনাশক ও সার সঠিক পরিমাণে প্রয়োগের কথাও উল্লেখ করা হয়।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালাই থানা ওসি ওয়াসিম আলবারী ও বীর মুক্তিযোদ্ধা মনীশ চৌধুরী।
আলোচনা শেষে অতিথিদের মাধ্যমে উপজেলার বিভিন্ন এলাকার ১শত কৃষকদের মাঝে বিনামূলে উফশী আউশ ধান রোপনের জন্য বীজ ও সার বিতরণ করা হয়। এসময় সরকারি বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, উপজেলা কৃষি অফিসের কর্মচারীগণ, বিভিন্ন এলাকার কৃষক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Side banner