Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১

উলিপুরে জাল টাকা সহ ২ প্রতারককে গ্রেফতার


দৈনিক পরিবার | মো. রিপন মিঞা জুন ৪, ২০২৪, ০৮:২৯ পিএম উলিপুরে জাল টাকা সহ ২ প্রতারককে গ্রেফতার

কুড়িগ্রাম জেলার উলিপুরের হারু নেফরা এলাকার রিক্সাচালক ভিকটিম মুকুল মিয়া তার পালিত গরু বিক্রির উদ্দেশ্যে গত শুক্রবার (৩১ মে) দূর্গাপুর হাটে নিয়ে যায়। পরে ধরনীবাড়ি এলাকার রফিকুল ইসলাম ও তার পিতা আলিমউদ্দিন গরুটি পছন্দ করে ৩৭ হাজার টাকা দাম নির্ধারণ করে। এদিকে প্রতারণার আশ্রয় নিয়ে ওই হাটের ইজারাদারকে টাকা দিতে হবেনা বলে ভিকটিমকে জাল টাকা দিয়ে দেয়। ভিকটিম প্রতারণাটি বুঝতে না পেরে টাকা নিয়ে বাড়িতে চলে যায় এবং সেই টাকা থেকে ৪ হাজার টাকা লোনের কিস্তি দেওয়া জন্য এনজিও কর্মীকে দিলে সে জানায় টাকাগুলি জাল।
ভিকটিম প্রতারণার বিষয়টি বুঝতে পেরে উলিপুরের বিভিন্ন হাটে প্রতারক রফিকুল ইসলামকে খুঁজতে থাকে। এক পর্যায়ে প্রতারক রফিকুলকে উলিপুর থানাহাটে দেখে চিনতে পেয়ে ভিকটিম উলিপুর থানা পুলিশের সহোযোগিতা নেন। গত সোমবার (৩ জুন) বিকালে উলিপুর থানা পুলিশ বিষয়টি সম্পর্কে অবগত হয়ে মামলা রুজু ও তাৎক্ষণিকভাবে উক্ত প্রতারণার সাথে জড়িত উলিপুর ধরনীবাড়ি ইউপির মুন্সিপাড়া এলাকার মোঃ রফিকুল ইসলাম (২৪) ও তার পিতা মোঃ আলিম উদ্দিন কে গ্রেফতার করে। পাশাপাশি ১ হাজার টাকার ৩৩টি জাল নোট উদ্ধার করে।
কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মো. রুহুল আমীন বলেন, উলিপুরে জাল টাকা দিয়ে প্রতারণামূলক ভাবে গরু ক্রয় করার ঘটনায় ২ জন প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। এই চক্রের সাথে আরো কেউ জড়িত আছে কি না সেই বিষয়ে অনুসন্ধান অব্যহত রয়েছে। আমরা সকলের সম্মিলিত সহযোগিতা কামনা করি।

Side banner