Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

অবশেষে রাণীশংকৈল পৌরসভার ভবন নির্মিত হচ্ছে


দৈনিক পরিবার | মো. শামীনুর রশীদ জানুয়ারি ২১, ২০২৪, ০৮:১৪ এএম অবশেষে রাণীশংকৈল পৌরসভার ভবন নির্মিত হচ্ছে

অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ ২০ বছর পর ৬৬ শতক জমির দলিল সম্পাদন হলো রাণীশংকৈল পৌরসভার নামে। নির্মিত হতে যাচ্ছে নিজস্ব ভবন।
২০০৪ সালে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরসভা গঠিত হলে ৩ জন প্রশাসক এবং ২ জন মেয়র নির্বাচিত হয়ে কার্যক্রম চলছিল ভাড়াটিয়া বাসায়। ছিলনা নিজস্ব জায়গা। ফলে নির্মিত হয়নি ভবন। ২০২১ সালের ১৪ ফেব্রুয়ারী মোস্তাফিজুর রহমান মেয়র নির্বাচিত হলে পাল্টে যায় পৌরসভার দৃশ্য। নাগরিক সুবিধা পেতে থাকে পৌরবাসি। কার্যালয়ের প্রধান ফটকে টাঙ্গানো হয়েছে তথ্য সংযুক্ত সিটিজেন চার্টার। শহরে পরিচ্ছন্ন কর্মীরা সন্ধ্যা হলেই ঝাড়ু দিয়ে শহর পরিস্কার করছে, রাতে জ¦লছে ষ্ট্রিট লাইট। শহরের বাইরে ১ কিলোমিটার দূরে তৈরি হবে ডাম্পিং স্টেশন। রাস্তা পাকাকরণ সহ তৈরি হচ্ছে মসজিদ, মাদ্রাসা ও মন্দির। গত ১৭ জানুয়ারী পৌরসভার নামে দলিল সম্পাদন হয়েছে ৬৬ শতক, নির্মিত হবে পৌরভবন।
এ প্রসঙ্গে দোকান কর্মচারী সমিতির সভাপতি প্রদিপ সাহা জানান, বর্তমান মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে বেড়েছে নাগরিক সুবিধা। দূর্ভোগ পোহাতে হয়নি জন্ম নিবন্ধন ও ওয়ারিশন সনদ পেতে, প্রতিদিনে অফিসে বসেন তিনি।
এ ব্যাপারে মেয়র মোস্তাফিজুর রহমান বলেন, আমি চেষ্টা করে যাচ্ছি আমার দায়িত্ব সঠিকভাবে পালন করার। পৌরসভার ভবন ছিলনা এজন্য জমি ক্রয় করে ভবন নির্মানের জন্য ৬ কোটি ৯১ লক্ষ টাকার টেন্ডার দিয়েছি।

Side banner