Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান হলেন আলেয়া আক্তার


দৈনিক পরিবার | হবিগঞ্জ প্রতিনিধি মার্চ ৯, ২০২৪, ০৯:২৯ পিএম হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান হলেন আলেয়া আক্তার

হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ নির্বাচনে আলেয়া আক্তার জয়ী হয়েছেন। তিনি আনারস প্রতীক নিয়ে ৫৬৪ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ৫০১ ভোট।
শনিবার (৯ মার্চ) বিকেল ৫টায় জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।
বিজয়ী আলেয়া আক্তার হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আবু জাহিরের স্ত্রী। হবিগঞ্জ জেলা পরিষদে তিনিই প্রথম নারী চেয়ারম্যান।
এর আগে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হয়। এতে আলেয়া আক্তার আনারস প্রতীকে ৫৬৪ ও নিকটতম প্রতিদ্বন্দ্বী আলমগীর চৌধুরী ঘোড়া প্রতীকে ৫০১ ভোট পেয়েছেন। চেয়ারম্যান পদে মোট চার প্রার্থীর মধ্যে নুরুল হক ও ফরিদ আহমদ দুজন মিলে ভোট পেয়েছেন মাত্র ৮টি।
রিটার্নিং কর্মকর্তা বলেন, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ ও গণনার পর বিকেলে আলেয়া আক্তারকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। নির্বাচনে ৯টি কেন্দ্রে ১ হাজার ১২০ জন ভোটারের মধ্যে ১ হাজার ৭৩ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন।
উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে জেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন ডাক্তার মুশফিক হোসেন চৌধুরী। ফলে পদটি শূন্য হয়।

Side banner