Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সান্তাহারে তীব্র গরমে পথচারীদের লেবুর শরবত বিতরণ


দৈনিক পরিবার | মিরু হাসান বাপ্পী এপ্রিল ২৬, ২০২৪, ০৭:১৭ পিএম সান্তাহারে তীব্র গরমে পথচারীদের লেবুর শরবত বিতরণ

তীব্র গরমে ও তাপপ্রবাহে বগুড়ার আদমদীঘির সান্তাহার পৌরসভা মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টুর উদ্যোগে পথচারীদের শরবত বিতরণ করা হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় সান্তাহার পৌর শহরের গোল চত্ত্বর ও স্টেশন এলাকা সহ কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থানরত বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মধ্যে এই লেবুর ঠান্ডা শরবত পান করান পৌরসভার কর্মচারী তুহিন।
চার্জার ভ্যান চালক মোসলেম উদ্দিন জানান, কর্মের জন্য বাইরে আসতেই হয়। এই প্রচণ্ড গরমে আমাদের ভ্যান চালাতে খুব সমস্যা হচ্ছে। শরীরে ঘাম ঝরে গলা শুকিয়ে যায়। আজ পৌর মেয়রের এমন ব্যতিক্রম উদ্যোগে আমরা এই ঠাণ্ডা শরবত পান করতে পেরে খুব শান্তি লাগলো। পথচারী শেফালী বেগম জানান, কাজে এসেছিলেন শহরে। গরমে খুব তৃষ্ণা লাগছিলো। এই ঠাণ্ডা লেবুর শরবত খেয়ে শরীরে স্বস্তি ফিরে এলো।
মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু জানান, কয়েকদিন ধরে বাড়ছে তাপপ্রবাহ। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে। রাস্তায় বেড় হলে প্রচন্ড গরমে তৃষ্ণার্ত হচ্ছেন তারা। এতে করে হিটস্ট্রোকের সম্ভবনা রয়েছে। তাদের কথা ভেবেই শরীর শীতল রাখার জন্য এই উদ্যোগ গ্রহণ করি। গুড় ও লেবুর মিশ্রিত ঠাণ্ডা শরবত শরীর অনেক সতেজ করে। তিনি আরও জানান, রাস্তায় বেড় হলে রোদ থেকে কিছুটা রক্ষার জন্য ছাতা ও একটি পানির বোতল সঙ্গে নিতে। যাতে হিটস্ট্রোকের মতো ঝুঁকি থেকে আমরা সকলে রেহাই পেতে পারি।

Side banner