Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ডক্টর হাছান মাহমুদ

নির্বাচন এলেই বিএনপি নমিনেশন বাণিজ্য করে


দৈনিক পরিবার | নীলফামারী প্রতিনিধি জানুয়ারি ১৫, ২০২৩, ১০:১১ পিএম নির্বাচন এলেই বিএনপি নমিনেশন বাণিজ্য করে

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডক্টর হাছান মাহমুদ বলেছেন, দুর্যোগে মানুষের পাশে কখনও বিএনপিকে খুঁজে পাওয়া যায় না। তারা শীতের পাখির মতো ভোটের সময় আসে, চাঁদা কালেকশন-মনোনয়ন বাণিজ্য করে আবার চলে যায়। সুতরাং তারা যদি আসে তাদের বলতে হবে মেহমান এসেছেন ঘরের মধ্যে যান, ভোট দিতে পারব না।
রবিবার (১৫ জানুয়ারি) দুপুরে নীলফামারী জেলার সৈয়দপুরে ফাইভ স্টার মাঠে নীলফামারী জেলা ও রংপুর বিভাগের বিভিন্ন জেলার আওয়ামী লীগ প্রতিনিধিদের মাধ্যমে শেখ হাসিনার পক্ষ থেকে ‘শীতবস্ত্র বিতরণ কর্মসূচি ২০২৩’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
ডক্টর হাছান মাহমুদ বলেন, উত্তরবঙ্গে বেশি শীত, সে কারণে আমাদের নেত্রীর নির্দেশে অন্য কাজ বাদ দিয়ে দলের সাধারণ সম্পাদকের নেতৃত্বে আমরা এখানে এসেছি। এখানে বিএনপিকে দেখা যায় নাই। মির্জা ফখরুল সাহেবরা এবার উত্তরবঙ্গ, ঠাকুরগাঁওয়ে একটি কম্বলও বিতরণ করেন নাই। করোনার সময়ও তাদের দেখা যায় নাই। পঞ্চগড়ে নৌকাডুবি হয়েছে, বিএনপিকে খুঁজে পাওয়া যায় নাই। আমরা আওয়ামী লীগের পক্ষ থেকে সেখানে গিয়ে সাহায্য-সহযোগিতা করেছি।
তিনি আরও বলেন, বিএনপি হচ্ছে শীতের পাখি। শীতকালে যেমন সাইবেরিয়া ও হিমালয় থেকে পাখি আসে, ধান খায়, বিলের মধ্যে মাছ খায়, মোটাতাজা হয়ে আবার উড়ে চলে যায়। বিএনপিকেও সারা বছর দেখা যায় না, শুধু নির্বাচন এলে দেখা যায়। নেতারা চাঁদা কালেকশন করে, নমিনেশন বাণিজ্য করে আর মোটাতাজা হয়, আর কিছু সমুদ্রের ওই পারে পাঠিয়ে দেয়, তিনিও মোটাতাজা হন। এই হচ্ছে বিএনপি। সারা বছর খবর নাই।
রংপুর ও রাজশাহী বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘বাংলাদেশের মানুষ শীতে কষ্ট পাক সেটি আমাদের নেত্রী চান না বিধায় এরই মধ্যে সরকারের পক্ষ থেকে ৩০ লাখ কম্বল বিতরণ করা হয়েছে। আমাদের দলের পক্ষ থেকেও সমগ্র বাংলাদেশে প্রত্যেক উপজেলায়, প্রত্যেক নির্বাচনী এলাকায় হাজার হাজার কম্বল বিতরণ করা হয়েছে।
ডক্টর হাছান বলেন, বাংলাদেশ এখন বিশ্বে ৩৫তম অর্থনীতির দেশ। আওয়ামী লীগ ২০০৯ সালে যখন ক্ষমতায় আসে, তখন বাংলাদেশের অবস্থান ছিল ৬০তম। বিএনপি যদি ক্ষমতায় থাকত, তাহলে ৬০ থেকে ১০০ নম্বরে নিয়ে যেত। এ কারণে আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দল ক্ষমতায় আসবে না কোনো দিন। ইনশাআল্লাহ, নৌকার জয় হবে।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা করেন।
অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে রংপুর অঞ্চলের জনপ্রতিনিধি ও নেতাকর্মীদের মাধ্যমে প্রায় ২৭ হাজার কম্বল বিতরণ করা হয়। এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাক্তার মো. এনামুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
 

Side banner