Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাঞ্ছারামপুরে বয়স গোপন করে দপ্তরিতে নিয়োগ


দৈনিক পরিবার | বিশেষ প্রতিনিধি মার্চ ৮, ২০২৩, ০১:৫৯ পিএম বাঞ্ছারামপুরে বয়স গোপন করে দপ্তরিতে নিয়োগ

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে বয়স গোপন করে দপ্তরিতে নিয়োগ পেয়েছেন মো. নাছিরউদ্দিন। বর্তমানে তিনি বাঞ্ছারামপুর উপজেলার ৫১নং খোষকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি হিসেবে কর্মরত রয়েছেন। বাঞ্ছারামপুর সদর ইউনিয়নের খোষকান্দি গ্রামের মরহুম সুরুজ মিয়া মোল্লা ও রহিছা খাতুনের ছেলে নাছিরউদ্দিন। চাকুরিতে যোগদানের সময় তার বয়স ছিল ৪২ বছর। যা দপ্তরি নিয়োগে সরকারি বিধি নিষেধ উপেক্ষা করা হয়েছে।
অভিযোগ রয়েছে বয়স গোপন করে স্থানীয় একটি বিশেষ মহলকে আর্থিক লেনদেনের মাধ্যমে ম্যানেজ করেই দপ্তরির চাকুরি পেয়েছেন। তার জাতীয় পরিচয়পত্র নম্বর ৮৬৯৮২৮৪৩২৩, পিন নম্বর ১৯৭১১২১০৪৯৪১৯১৪৪৩, ফরম নম্বর ১১৯১৪৪৩, ভোটার নম্বর ১২১৭২৯০০০৭১৩। ভোটার এলাকা খোষকান্দি (১ম অংশ)। তার জন্ম তারিখ ২৫ জানুয়ারি ১৯৭১।
২০১৩ সালে বাঞ্ছারামপুর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। ওই নিয়োগের আলোকে এলাকার প্রার্থীরা আবেদন করে। এতে বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠানে সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রতিটি পদে মোটা অংকের টাকা নিয়ে নিয়োগ দেয়ার অভিযোগ উঠে। উপজেলার একটি বিশেষমহল সিন্ডিকেট করে চাকুরি প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। যার কারণে অনেক যোগ্য লোক চাকুরি থেকে বঞ্চিত হয়। ওই সময় খোষকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি পদ বাগিয়ে নিতে স্থানীয় বিশেষ মহলকে মোটা অংকের টাকা দেয় নাছিরউদ্দিন। পরবর্তীতে নিয়োগ বাণিজ্যের সাথে জড়িত ব্যক্তিরা নাছিরউদ্দিনের বয়স ধামাচাপা দিয়ে তাকে চাকুরি পাইয়ে দেয়।
ঘুষ ও অনিয়মের মাধ্যমে নিয়োগ পেয়ে ধরাকে সরাজ্ঞান করে নাছিরউদ্দিন। তিনি দায়িত্ব পালনে চরম অবহেলা করেন। বাঞ্ছারামপুর উপজেলার জনৈক নেতাকে ম্যানেজ করে চলেন। যার কারণে স্কুলের শিক্ষকরাও তার বিরুদ্ধে কোনকিছু বলার সাহস পায় না।
নাছিরউদ্দিন দপ্তরি পদে নিয়োগ পাওয়ার পর পুরো এলাকায় সমালোচনার ঝড় উঠে।

 

Side banner