Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বেতাগীতে অবৈধভাবে বালি উত্তোলন


দৈনিক পরিবার | মো. খায়রুল ইসলাম বিশ্বাস জানুয়ারি ১৭, ২০২৪, ১০:১৭ পিএম বেতাগীতে অবৈধভাবে বালি উত্তোলন

বরগুনার বেতাগী উপজেলার বিষখালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে পাচারের সময় আবু কালাম নামে এক ব্যক্তিকে অর্ধলাখ (৫০ হাজার) টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার ( ১৫ জানুয়ারী) রাত ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে মোবাইল কোট পরিচালনা করে হাতে নাতে ধরে এ জরিমানা ধার্য্য করেন বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আহমেদ।
অভিযুক্ত মো. আবু কালাম (২৫) বেতাগী পৌরসভার বাসিন্দা। সে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। পৌর শহরের কালী মন্দির সংলগ্ন বিষখালী নদীর মধ্যে জেগে ওঠা চড়ে বালু উত্তোলনকালে এ অভিযান পরিচালনা করা হয়।
এ ঘটনায় একাধিকবার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রশাসনের পক্ষ থেকে জরিমানা করা হয়েছে। তারপরও থামছে না অবৈধ বালু উত্তোলন। ফলে হুমকিতে বিষখালী নদী পাড়ের স্থাপনা সহ শহর রক্ষা বাঁধ। তাই বেশ কিছুদিন যাবৎ অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছেন বেতাগী উপজেলা প্রশাসন।
বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আহমেদ জানান, বিষখালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন কালীন সময়ে আবু কালামকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। বালু উত্তোলন কারীদের ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে এ ধারা অব্যাহত থাকবে।

Side banner