Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

কালীগঞ্জে তাপদাহ পরিত্রাণের জন্য ইস্তিস্কার নামাজ আদায়


দৈনিক পরিবার | মিজানুর রহমান মিলন এপ্রিল ২৫, ২০২৪, ০৪:০২ পিএম কালীগঞ্জে তাপদাহ পরিত্রাণের জন্য ইস্তিস্কার নামাজ আদায়

অনাবৃষ্টি ও তীব্র তাপদাহে পুড়ছে সারা দেশ। এ থেকে পরিত্রাণের জন্য আল্লাহর কাছে বৃষ্টি চেয়ে কালীগঞ্জ উপজেলা ওলামা পরিষদের আয়োজনে ইস্তিস্কার নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০টার দিকে উপজেলার কাকিনা মহিমা রঞ্জন স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠে এই ইস্তিস্কার নামাজ অনুষ্ঠিত হয়। নামাজের ইমামতি ও দোয়া পরিচালনা করেন কালীগঞ্জ উপজেলা ওলামা পরিষদের সভাপতি হযরত মাওলানা আব্দুস সাত্তার।
জানা যায়, সকাল ১০টা থেকে কাকিনা বিদ্যালয় মাঠে খোলা আকাশের নিচে প্রথমে মুসল্লিরা পাপ মোচনের জন্য কান ধরে তওবা করেন। পরে টুপি ও পাঞ্জাবি উল্টে সালাতুল ইস্তিস্কার নামাজ আদায় ও পরে দুই হাত উল্টে ঘণ্টাব্যাপী দোয়া অনুষ্ঠিত হয়। এসময় হাজারও মুসল্লিরা চোখের পানি ছেড়ে দিয়ে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে মোনাজাত করেন।
কাকিনা ইউনিয়ন ওলামা পরিষদের সভাপতি মাওলানা তাজুল ইসলাম বলেন, অনাবৃষ্টির কারণে বড়খাতা ব্যবসায়ী ও বিভিন্ন এলাকার মানুষ মিলে ইস্তিস্কার নামাজ আদায় করেছি, দোয়া করেছি। আল্লাহ যেন এই এলাকায় রহমতের বৃষ্টি দিয়ে পরিপূর্ণ করে দেন। অনাবৃষ্টির কারণেও ক্ষেত, ফসল পশুপাখি কষ্টে আছে এজন্য আল্লাহ তাআলার রহমতে বৃষ্টি বর্ষণ করেন।
এসময় আরও উপস্থিত ছিলেন কাকিনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাহির তাহু, কাকিনা হাফিজিয়া মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা মনসুর আলী, তুষভান্ডার কেন্দ্রীয় মসজিদের খতিব নুরুন্নবী নুর ইসলাম সহ অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Side banner