Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ব্যাখ্যা দিতে আইন সচিব হাইকোর্টে


দৈনিক পরিবার মে ২০, ২০২২, ০৩:২৩ পিএম ব্যাখ্যা দিতে আইন সচিব হাইকোর্টে

ঢাকাঃ ২০১৯ সালের আদালতের একটি আদেশ বাস্তবায়ন না করার বিষয়ে ব্যাখ্যা দিতে হাইকোর্টে হাজির হয়েছেন আইন সচিব মো. গোলাম সারওয়ার।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চে তিনি হাজির হোন। আইন সচিবের পক্ষে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন শুনানি করেন।

এর আগে, আদালতের আদেশ বাস্তবায়ন না করায় আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারওয়ারকে তলব করেন আদালত। ওইদিন তাকে ২৬ এপ্রিল স্বশরীরে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদেশের বিষয়টি জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবী ব্যারিস্টার মোকছেদুল ইসলাম।

মামলার বিবরণ থেকে জানা যায়, ক্যাথে প্যাসিফিক এয়ারওয়েজ লিমিটেড বনাম ভ্যানটেজ ইন্টারন্যাশনাল লিমিটেডের মামলায় ২০১৯ সালের ২৩ মে অফিস ব্যবস্থাপনা নিয়ে একটি প্রতিবেদন চান হাইকোর্ট। আইন সচিবের কাছে প্রতিবেদনটি চাওয়া হয়।

সুপ্রিম কোর্টের রেজিস্টার জেনারেল কার্যালয়, রাষ্ট্রপক্ষ, কোম্পানির অফিসিয়াল লিকুয়েডরের পক্ষ থেকে এই প্রতিবেদনের জন্য যোগাযোগ করা হয়। প্রতিবেদনের জন্য বার বার মামলাটি কার্যতালিকায় নিয়ে আসা হয়। কিন্তু আইন মন্ত্রণালয় থেকে প্রতিবেদন আদালতে দাখিল করা হয়নি। এ কারণে হাইকোর্ট আইন সচিবের ব্যাখ্যা জানতে তাকে তলব করা হয়েছে।

আজ আদালতে কোম্পানিটির পক্ষে ছিলেন ব্যারিস্টার মোকছেদুল ইসলাম। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোজাম্মেল হক রানা।

Side banner