Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সিলেট রেঞ্জে পুলিশের শ্রেষ্ঠ এসপি আবদুল্লাহ আল মামুন


দৈনিক পরিবার | সিলেট প্রতিনিধি অক্টোবর ২০, ২০২৩, ১০:১০ এএম সিলেট রেঞ্জে পুলিশের শ্রেষ্ঠ এসপি আবদুল্লাহ আল মামুন

সর্বোচ্চ সংখ্যক মামলা নিষ্পত্তির মাধ্যমে অপরাধ দমন ও আইনশৃঙ্খলা রক্ষায় অবদান রাখায় সিলেট রেঞ্জের শ্রেষ্ঠ এসপি হয়েছেন সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকাল ১০টায় সিলেট রেঞ্জ ডিআইজি কার্যালয়ের সম্মেলন কক্ষে সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার), পিপিএম-সেবা মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রৈমাসিক অপরাধ পর্যালোচনা সভায় এসপি আবদুল্লাহ আল মামুনকে এ স্বীকৃতি প্রদান করে পুরস্কৃত করা হয়।
এসময় তাঁর হতে পুরস্কারের সম্মাননা ক্রেস্ট তুলেন সিলেট রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) শাহ মিজান শাফিউর  রহমান (বিপিএম-বার, পিপিএম-সেবা)।
গত জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত সর্বোচ্চসংখ্যক মামলা নিষ্পত্তি করে জেলার অপরাধ দমন ও আইন শৃঙ্খলা রক্ষায় সিলেট রেঞ্জের অধীনস্থ ৪ জেলার মধ্যে সিলেট জেলা শ্রেষ্ঠত্ব অর্জন করায় বিশেষ পুরষ্কারে ভূষিত হন সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। এছাড়া সভায় জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ নিয়নন্ত্রণে আবদান রাখায় সিলেট রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল মনোনীত হয়েছেন গোয়াইনঘাট সার্কেলের সহকারি পুলিশ সুপার সাহিদুর রহমান, ট্রাফিক ব্যবস্থাপনা ও যানবাহন নিয়ন্ত্রণে অবদান রাখায় শ্রেষ্ঠ টিআই মনোনীত হয়েছেন টিআই (প্রশাসন) মো. রফিকুল ইসলাম মৃধা, অনুদঘাটিত মামলার রহস্য উদঘাটনে অবদান রাখায় কানাইঘাট থানার এসআই সোহেল মাহমুদকে শ্রেষ্ঠ তদন্তাকারী কর্মকর্তা এবং সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল হতে তদন্তকারী কর্মকর্তাদের এমসি, পিএম রিপোর্ট সংগ্রহ এবং পুলিশ সদস্যদের চিকিৎসার সহযোগিতা করে গুরুত্বপূর্ণ অবদান রাখায় কনস্টেবল মো. জনি চৌধুরীকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়। এসময় সিলেট রেঞ্জ পুলিশের বিভিন্ন বিভাগের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সিলেট জেলায় পুলিশ সুপার (এসপি) হিসেবে মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন ২০২২ সালের ৩১ আগস্ট  যোগদান করেন। এর আগে তিনি চট্টগ্রাম রেঞ্জের ফেনী জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন ২৫ তম বিসিএস এর একজন কর্মকর্তা। তিনি বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদায় মৌলিক প্রশিক্ষণের সময় সকল বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে বেস্ট ম্যান কাপ অর্জন করেন।

 

Side banner