Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বেতাগীতে মাতৃভাষা দিবস পালন


দৈনিক পরিবার | মো. খায়রুল ইসলাম বিশ্বাস ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০৫:৫৯ পিএম বেতাগীতে মাতৃভাষা দিবস পালন

বরগুনার বেতাগীতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৪ পালিত হয়েছে। বুধবার (২১ ফ্রেরুয়ারি) একুশে প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান এমপি সুলতানা নাদিরার প্রতিনিধি তার কন্যা ফারজানা সবুর রুমকি, উপজেলা পরিষদ চেয়ারম্যান মাকসুদুর ফোরাকান, উপজেলা নির্বাহী অফিসার মো. ফারুক আহমদ, সহকারি কমিশনার (ভুমি) বিপূল সিকদার, বেতাগী থানার অফিসার ইনচার্জ মো. মাহাববুর রহমান।
এরপর একে একে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, বিএনপি, যুবলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনগণ।
উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে প্রভাত ফেরি, উপজেলা নির্বাহী অফিসার মো. ফারুক আহমদের সভাপতিত্বে আলোচনা, রচনা ও চিত্রাংঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
তাছাড়া ন্যাশনাল চিলড্রেন টাক্সফোর্স ও এনসিটিএফ শহীদ মিনারে পুষ্পাঞ্জলি নিবেদন, শুদ্ধ বাংলা লেখা, চিত্রাঙ্কন, উপস্থিত বক্তৃতা, রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের আয়োজন করে। উপজেলা এনসিটিএফ এর সভাপতি মো. আরিফুল ইসলাম মান্নার সভাপতিত্বে সংগঠনের সহ-সভাপতি মাহমুদ হাসান ও সাধারণ সম্পাদক তাকওয়া তারিন নুপুরের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস মাহমুদা খানম, বেতাগী প্রেসক্লাবের সভাপতি সাইদুল ইসলাম মন্টু, সাবেক সভাপতি মো. খায়রুল ইসলাম বিশ্বাস, নাগরিক ফোরামের সভাপতি লায়ন মো. শামীম শিকদার ও গ্রিন পিস সোসাইটি যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেনসহ অন্যান্যরা।

Side banner