Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

হরিপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত


দৈনিক পরিবার | গোলাম রব্বানী এপ্রিল ১৭, ২০২৪, ০৯:৩৮ পিএম হরিপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

ঠাকুরগাঁওয়ের হরিপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) উপজেলা প্রশাসনের আয়োজনে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুজ্জামান।
এসময় তিনি বলেন, আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস। এই দিবস সম্পর্কে নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নের্তৃত্বে ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে আমরা বিজয়ী হয়েছিলাম। বঙ্গবন্ধুর অবর্তমানে তারই দিকনির্দেশনা মোতাবেক জাতীয় চার নেতা মুক্তিযুদ্ধে অনন্য অবদান রেখেছেন।
তিনি আরও বলেন, হাজার বছর ধরে বাঙালি জাতির স্বপ্ন ছিল মুক্ত আকাশে বিহঙ্গের মত উড়তে। স্বাধীনতা লাল সূর্যের প্রত্যাশায় দীর্ঘ আন্দোলন সংগ্রাম জীবন মরণ বাজি রেখে ১৯৭১ সালে আপামর জনসাধারণ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নির্দেশে। ১৯৭১ সালে ১৭ এপ্রিল মেহেরপুরের আম্রকাননে বাংলাদেশের সরকার আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে। ঐ দিন আনুষ্ঠানিক ও আন্তর্জাতিকভাবে বাংলাদেশের স্বীকৃতি আদায় এবং মুক্তিযুদ্ধকে বেগবান করার লক্ষ্যে একটি মুজিবনগর সরকার গঠিত হয়। সেই ধারাবাহিকতায় প্রতিবছর মুজিবনগর সরকার গঠনের দিনটিকে সরকারিভাবে পালন করা হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে হরিপুর থানা অফিসার ইনচার্জ (তদন্ত) মো. শরিফুল ইসলাম সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ, আওয়ামী লীগের অঙ্গ সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Side banner