Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১
আত্রাইয়ে

চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের স্টপেজ না হওয়ায় এলাকাবাসী হতাশ


দৈনিক পরিবার | মো. খালেদ বিন ফিরোজ জুন ৭, ২০২৪, ০৬:৩৬ পিএম চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের স্টপেজ না হওয়ায় এলাকাবাসী হতাশ

নওগাঁর আত্রাইয়ে ঢাকাগামী চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের স্টপেজের সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঝড় তুলেছিল। গত মে মাসের মাঝামাঝি সময়ে এমন সংবাদ ছড়িয়ে পড়লে আত্রাইবাসীর মাঝে আনন্দের বন্যা বইতে শুরু করে। এ সংবাদের আদৌ কোন সত্যতা আছে কি না তা যাচাই না করেই ফেসবুক ব্যবহারকারী অনেকেই সংবাদটি দ্রুত শেয়ার করে সর্বত্র ছড়িয়ে দেন। কিন্তু অদ্যাবধি তা বাস্তবায়িত না হওয়ায় এলাকাবাসী হতাশ হয়ে পড়েছেন। জানা যায়, সাম্প্রতিক সময়ে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য অ্যাড. ওমর ফারুক সুমন তার নির্বাচনি প্রতিশ্রুতি অনুযায়ী আত্রাইয়ে ঢাকাগামী চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের স্টপেজের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রেলমন্ত্রীর কাছে একটি ডিও লেটার দেন। সে অনুযায়ী তিনি বিষয়টি পরীক্ষা নীরিক্ষার জন্য সংশ্লিষ্ট অধিদপ্তরকে নির্দেশ দেন। এদিকে পরীক্ষা নিরীক্ষার প্রতিবেদন না পেতেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ১জুন থেকে আত্রাইয়ে চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি হচ্ছে এমন সংবাদ ছড়িয়ে দেওয়া হয়। কিন্তু জুনের গতকাল পর্যন্ত ট্রেনের স্টপেজ কার্যকর না হওয়ায় হতাশ হয়ে যান আত্রাইবাসী। আত্রাইয়ের আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সুব্রত কুমার বলেন, লোকমুখে এবং ফেসবুকের মাধ্যমে জেনেছিলাম ট্রেন স্টপেজের কথা। তবে এখনও চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির কোন চিঠিপত্র পাইনি।
স্থানীয় সংসদ সদস্য অ্যাড. ওমর ফারুক সুমন বলেন, আমার নির্বাচনি এলাকার সর্ববৃহত রেলস্টেশন আত্রাইয়ের আহসানগঞ্জ স্টেশনে চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি নিশ্চিত করতে রেলমন্ত্রী বরাবর ডিও লেটার দিয়েছিলাম। তিনি ব্যবস্থা নেবেন বলে আমাকে জানিয়েছেন।
তবে এ সম্পর্কে কোন আদেশ জারি না হতেই কে বা কারা ফেক আইডি থেকে ট্রেন স্টপেজর বিষয়টি প্রচার করে। নির্দিষ্ট কোন পরিপত্র ছাড়া এভাবে বিষয়টি প্রচার করা ঠিক হয়নি।
এলাকাবাসীর দাবি এ স্টেশনে চিলাহাটি এক্সপ্রেসসহ ঢাকাগামী সকল আন্ত:নগর ট্রেনের যাত্রা বিরতি নিশ্চিত করতে হবে।

Side banner