Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের চলাচল উদ্বোধন


দৈনিক পরিবার | লালমনিরহাট প্রতিনিধি মার্চ ১২, ২০২৪, ০৯:১২ পিএম বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের চলাচল উদ্বোধন

লালমনিরহাট জেলার পাটগ্রামে “বুড়িমারী এক্সপ্রেস” ট্রেনের চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে বুড়িমারী রেলওয়ে স্টেশনে আয়োজিত এক অনুষ্ঠানে ফিতা কেটে বুড়িমারী-ঢাকা রুটে ট্রেনটির চলাচল উদ্বোধন করেন লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লালমনিরহাট-২ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান আহমেদ, লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য ও  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মতিয়ার রহমান, রেলওয়ের পশ্চিমাঞ্চলীয় ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার, লালমনিহাটের জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ ও পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল ও পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায় প্রমুখ উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক আব্দুস সালাম।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, বুড়িমারী রেল স্টেশন থেকে ট্রেনটি চালু হওয়ায় নতুন করে ভারত, ভুটান ও নেপালের পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের সুবিধার পাশাপাশি এ অঞ্চলের আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা রাখবে। ট্রেনটি যাত্রা শুরু করায় লালমনিরহাটের আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা এবং পাটগ্রাম উপজেলার কয়েক লাখ মানুষের ঢাকার সাথে যোগাযোগের নতুন দ্বার উন্মোচিত হল।
সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, “বুড়িমারী এক্সপ্রেস” ট্রেনটি বুড়িমারী থেকে ঢাকার পথে ১১টি স্টেশনে থামবে আর ঢাকা থেকে বুড়িমারীতে ফেরার পথে ১২টি স্টেশনে থামবে।
বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলীয় ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান, বুড়িমারী রেলস্টেশনে ওয়াস পিড ও অন্যান্য অবকাঠামো নির্মাণ না হওয়া পর্যন্ত লালমনিরহাট রেলস্টেশন থেকে বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে চলাচলা করবে।

Side banner