Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সাংবাদিক স্বপন দাসের মৃত্যুতে বেতাগী প্রেসক্লাবের শোক


দৈনিক পরিবার | মো. খায়রুল ইসলাম বিশ্বাস ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০১:৩৮ পিএম সাংবাদিক স্বপন দাসের মৃত্যুতে বেতাগী প্রেসক্লাবের শোক

বরগুনার প্রথিতযশা সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বরগুনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক স্বপন দাসের মৃত্যুতে বেতাগী প্রেসক্লাব শোক পালন করে। গত রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত প্রেসক্লাবের সকল সদস্য, সহযোগী সদস্য, সংবাদকর্মীরা ৩দিন কালো ব্যাচ ধারণ করে এ শোক পালন করে। প্রেসক্লাব সভাপতি সাইদুল ইসলাম মন্টুর সভাপতিত্বে শোক পালন কালে সকল সাংবাদিক নেতারা বলেন, স্বপন দাস ছিলেন জেলার খ্যাতিমান একজন সাংবাদিক। তার কলমে ফুটে উঠেছে জন দুর্ভোগ, দুর্নীতি-অসঙ্গতি, নাগরিক সমস্যা ও সম্ভাবনার নানান চিত্র। তার মৃত্যুতে বরগুনা জেলার সাংবাদিক অঙ্গনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ এবং তার আত্মার শান্তি কামনা করছি।
এতে বিষখালী পত্রিকার সম্পাদক আব্দুস সালাম সিদ্দিকী, বেতাগী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহসিন খান, সাংবাদিক প্রভাষক আবুল বাসার খান, প্রভাষক আশ্রাফুল ইসলাম লিটন, প্রভাষক আব্দুল কাইয়ূম সিকদার, অলি আহম্দে, শাহাদাত হোসেন, আব্দুল হাই, মো. শাকিল আহমেদ, মো. সুজন, আরিফ সুজন, মো. সুমন মিয়া অংশ গ্রহণ করেন।
গত শুক্রবার (৮ ফ্রেরূয়ারি) রাত সোয়া ৮টার দিকে পৌরশহরের আমতলার পাড় এলাকার নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুর সময়ে তার বয়স হয়েছিল ৪৮ বছর। স্বপন দাস দীর্ঘদিন বিভিন্ন জটিল রোগে শয্যাশায়ী ছিলেন।
সাংবাদিক স্বপন দাস বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের একজন নাট্যাভিনেতা ও সাংস্কৃতিক সংগঠক ছিলেন। আশির দশকের দিকে বরগুনা একটি স্থানীয় সাপ্তাহিক পত্রিকায় লেখালেখির মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। সর্বশেষ ভোরের পাতার জেলা প্রতিনিধি হিসাবে কর্মরত অবস্থায় বরগুনা প্রেসক্লাবের নিয়মিত সদস্য ছিলেন।

Side banner