Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ফরিদপুরে স্বাধীনতা দিবস উদযাপন


দৈনিক পরিবার | আলিফ শেখ মার্চ ২৭, ২০২৪, ১০:১৬ পিএম ফরিদপুরে স্বাধীনতা দিবস উদযাপন

মঙ্গলবার (২৬ মার্চ) ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালি জাতির সবচেয়ে গৌরবের দিন, পরাধীনতার শৃঙ্খল ভেঙে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। দীর্ঘ পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের মাঝে স্বাধীন রাষ্ট্র গঠনের লক্ষ্যে স্বাধীনতার ডাক দিয়েছিলেন স্বাধীনতার মহান স্থপতি, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি সর্বশক্তি দিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ ও চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছিলেন। এরপর ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উপলক্ষে মহান মুক্তিযুদ্ধে শহিদদের স্মৃতিফলকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ এবং মহান স্বাধীনতা যুদ্ধে নিহত শহিদদের প্রতিকী গণকবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন ফরিদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য এ কে আজাদ।
এসময় জেলা পুলিশের পক্ষ থেকে শহিদ স্বরণে পুষ্পস্তবক অর্পন করেন জনাব মোহাম্মদ মোর্শেদ আলম, পিপিএম, পুলিশ সুপার, ফরিদপুর। সেখানে শহিদদের স্বরণে ১মিনিট নিরবতা পালন করা হয়। পরবর্তীতে শহিদদের স্বরণে বিশেষ মোনাজাত করা হয়।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইমদাদ হুসাইন প্রশাসন ও অর্থ (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা ক্রাইম এন্ড অপস (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার মো: সালাউদ্দিন, পিপিএম সদর সার্কেল, ফরিদপুর।
পরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উপলক্ষে শেখ জামাল স্টেডিয়াম, ফরিদপুরে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের পাশাপাশি বর্ণিল বাদক দলের ব্যান্ডের তালে এবং জয় বাংলা ধ্বনিতে মুখরিত হয় স্টেডিয়াম।
এ সময় ফরিদপুর জেলা পুলিশের উধ্বর্তন কর্মকর্তাগণ, জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতাকর্মীবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীবৃন্দ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

Side banner