Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের বসন্ত উৎসব ২০২৩


দৈনিক পরিবার | নাজমুস শাহাদাত ফেব্রুয়ারি ১৬, ২০২৩, ১০:১৩ পিএম জগন্নাথ বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের বসন্ত উৎসব ২০২৩

"অনেক বসন্ত পেরিয়ে দুঃখ ব্যথা ছাড়িয়ে, অনেক স্বজন হারিয়ে মধুময় ফাল্গুন তব দ্বারে দাঁড়িয়ে" এ স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ প্রতিবারের ন্যায় এবারও আয়োজন করেছে জাঁকজমকপূর্ণ বসন্ত উৎসব ১৪২৯।
বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে উৎসব মুখুর ও জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্যে দিয়ে বসন্ত উৎসব ১৪২৯ অনুষ্ঠিত হয়।
ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর মো. মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মো. ইমদাদুল হক এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক মোস্তফা কামালসহ ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা।
অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য উপাচার্য বলেন, ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীদের কাজই হচ্ছে মেনেজ করা। এজন্য তারা একের পর এক বড় বড় সাংস্কৃতিক অনুষ্ঠান করে আমাদের সুন্দরভাবে উপহার দেয়। আমাদের শিক্ষার্থীরা শুধু বিবিএ পড়ে ভালো ব্যবসায় হবেন না তারা সাংস্কৃতিক অঙ্গনে অনেক দূর এগিয়ে যাবে। নিজেদের ছাড়িয়ে যাবে পড়াশোনার বাহিরে সহশিক্ষা মূলক কার্যক্রমগুলোতে। ম্যানেজমেন্ট বিভাগ ইতোমধ্যে কয়েকদিন আগে তাদের সাবেক শিক্ষার্থীরা জাঁকজমকপূর্ণ আয়োজন করে সবাইকে জানান দিয়েছে।
তিনি আরও বলেন, আমাদের ক্যাম্পাসে বসন্ত উৎসব শুরু হয়েছে গত ১৩ ফেব্রুয়ারি থেকে। হিসাববিজ্ঞান, সঙ্গীত, চারুকলা, নাট্যকলা, বাংলা বিভাগসহ বিভাগগুলো একের পর এক বসন্ত উৎসব করে ক্যাম্পাসকে মাতিয়ে রেখেছে।  আমি বিশ্বাস করি এ বিভাগের শিক্ষার্থীরা সবসময় তাদের সাংস্কৃতিক অঙ্গনে কর্মক্ষেত্রেও নিজেদের তুলে ধরবেন।
কোষাধ্যক্ষ অধ্যাপক ডক্টর কামালউদ্দীন আহমদ বলেন, ম্যানেজমেন্টের ঋতু কেন্দ্রেক প্রতিটি অনুষ্ঠান আমার ভালো লাগে। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এত বড়ভাবে বসন্ত উৎসব হয় কিনা আমি জানি না কিন্তু আমাদের ক্যাম্পাসে নিয়মিত হচ্ছে।
তিনি আরও বলেন, আমার বয়স ষাটষট্টি হলো কিন্তু আমার মন এখনো রঙিন হয়ে উড়তে চাই। আমি চায় আমার বউ বাসায় গেলে একটু সাজসজ্জা করে লাল শাড়ি পড়ে থাকুক বসন্তের এ উৎসবে।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ব্যবস্থাপনার শিক্ষা বিভাগের চেয়ারম্যান বলেন, আমাদের শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি সবসময় এ ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। আমি অনুপ্রাণিত হই যখন বাঙালি সংস্কৃতির চর্চা করে আমাদের শিক্ষার্থীরা। বরাবরের মতোই ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ শরৎ,  বসন্তসহ সকল ঋতুকে বাঙালি আমেজে ফুটিয়ে তোলার চেষ্টা করে।

 

Side banner