Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার প্লানিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত


দৈনিক পরিবার | মুনতাসির রাহী মার্চ ২৭, ২০২৪, ০৮:৩২ পিএম বরিশাল বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার প্লানিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের উদ্যোগে ক্যারিয়ার প্লানিং বিষয়ক শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভিডিও কনফারেন্স রুমে বেলা সাড়ে ১১ টার দিকে সেমিনারটি অনুষ্ঠিত হয়। এই সময় শিক্ষার্থীদের ক্যারিয়ার সম্পর্কে বিভিন্ন ধারণা দেওয়া হয় এবং কিভাবে শিক্ষার্থীরা নিজেদের চাকরির বাজারে যোগ্য হিসাবে পরিগণিত করতে পারে সে সম্পর্কেও ধারণা দেওয়া হয়।
ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. তাজিজুর রহমানের সভাপতিত্বে আয়োজিত এ সেমিনারের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. আব্দুল্লাহ আল মাসুদ। সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ড. বি এম রাজ্জাক লেকচারার, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ, গ্রিনিচ বিশ্ববিদ্যালয়।
এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া বলেন,  নিজেকে একজন সফল মানুষ হিসাবে প্রতিষ্ঠিত করতে হলে প্রথমে নিজের ক্যারিয়ার সম্পর্কে জানতে হবে এবং সেই লক্ষ্য অর্জনের জন্য যে যে যোগ্যতা অর্জন করা প্রয়োজন তা ছাত্র জীবন থেকেই শুরু নিতে হবে। বর্তমান বিশ্বে সঠিক যোগ্যতা ছাড়া ক্যারিয়ার গঠন সম্ভব নয়। কারণ বর্তমান বিশ্ব প্রযুক্তিগতভাবে এগিয়ে। তাই নিজেকে যোগ্য হিসাবে গড়ে তুলতে পড়ালেখার পাশাপাশি বিভিন্ন পার্সোনাল স্কিল অর্জনের বিকল্প নেয়।
সেমিনারে আরও উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ আব্দুল কাইউম, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাখাওয়াত হোসেন, ড. মো. সোহেল চৌধুরী, ড. মো. আলমগীর মোল্লা এবং সহকারী অধ্যাপক সুরজিৎ কুমার মন্ডল ও সায়মা আফরিন লিজা। সেমিনারটিতে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের বিভিন্ন ব্যাচের ১৫০ এর অধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Side banner