Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মানিকগঞ্জে নির্মল রঞ্জন গুহের স্মরণসভা অনুষ্ঠিত


দৈনিক পরিবার | মনির হোসেন জুলাই ২৮, ২০২২, ০৮:৪৭ পিএম মানিকগঞ্জে নির্মল রঞ্জন গুহের স্মরণসভা অনুষ্ঠিত

মানিকগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বৃহস্পতিবার (২৮ জুলাই) বেলা সাড়ে ১২ টায় মানিকগঞ্জ শহরের মুক্তিযোদ্ধা মঞ্চে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সদ্য প্রয়াত সভাপতি মানবতার ফেরীওয়ালা নির্মল রঞ্জন গুহের স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। এর আগে বেলা ১২ টায় বঙ্গবন্ধু চত্বরে সংগঠনের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু বৃক্ষরোপণ ও বিতরণ কাজের শুভ উদ্বোধন করেন।
স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, নির্মল রঞ্জন গুহ ছিলেন রাজনীতির রাজপুত্র। তিনি তাঁর কর্মের মাধ্যমে বেঁচে থাকবেন নেতাকর্মীদের হৃদয়ে। তিনি নির্মল রঞ্জন গুহের নামে একটি সড়কের নামকরণ করার জন্য অনুরোধ করেন। তখন স্থানীয় মেয়র রমজান আলী নির্মল রঞ্জন গুহের নামে একটি সড়কের নামকরণ করার আশ্বাস প্রদান করেন।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। তিনি বলেন, নির্মল রঞ্জন গুহ ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। জননেত্রী শেখ হাসিনার স্নেহধন্য। তিনি করোনাকালীন সময় জীবনের মায়া ত্যাগ করে মানবিক কাজ করতে করতে মানবতার ফেরীওয়ালা হয়ে উঠেন। তিনি নেতাকর্মীদের নির্মল রঞ্জন গুহকে অনুসরণ করতে বলেন। যার মাধ্যমে একজন প্রকৃত স্বেচ্ছাসেবক হয়ে উঠা সম্ভব।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাড. গোলাম মহিউদ্দিন, মানিকগঞ্জ সদর পৌরসভার মেয়র রমজান আলী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম রাজা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আহম্মদ উল্লাহ জুয়েল, উপ দপ্তর সম্পাদক রাহুল দাস, কার্যনির্বাহী সদস্য মোদাব্বির হোসেন শাহীন, সদস্য মাহমুদ রাজ্জাক অপু প্রমুখ।
এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন চঞ্চল, আবু জাফর, সদস্য বিশ্বজিৎ হালদার, রাজ্জাক হোসাইন রাজ।
সভাপতিত্ব করেন মানিকগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাড. আবু বক্কর সিদ্দিক খান তুষার, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আবুল বাসার।
অনুষ্ঠানে মানিকগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Side banner