Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বেতাগীতে সর্বজন শ্রদ্ধেয় আব্দুল হাকিমের মৃত্যু


দৈনিক পরিবার | মো. খায়রুল ইসলাম বিশ্বাস ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০৬:৫৮ পিএম বেতাগীতে সর্বজন শ্রদ্ধেয় আব্দুল হাকিমের মৃত্যু

বিশিষ্ট ধর্মানুরাগী বরগুনা বেতাগী পৌরসভার ৫নং ওয়ার্ডের বাসিন্দা হোসাইনিয়া দরবার শরীফের প্রতিষ্ঠাতা হুজুর হাফেজ আব্দুল হাকিম। সোমবার গভীর রাতে দীর্ঘ জীবনের পরিসমাপ্তি ঘটিয়ে  পৃথিবীর মায়া ছেড়ে চলে যান (ইন্না লিল্লাহি---- রাজিউন)। তার এ মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। তিনি সহজ সরল, সদালাপি, পরহেজগার ও মোত্তাকিন ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ৩ পুত্র ১ কন্যা সহ বহু গুণগ্রাহী, হিতাকাঙ্খি, স্বজন ও ভক্তবৃন্দ রেখে যান।
অসম্ভব সুরেলা কণ্ঠে তিনি বয়ান ও দোয়া মোনাজাত করতেন। এসময় অঝরে কেঁদে ফেলতেন। এ জনপদে তিনিই একমাত্র ব্যক্তি যিনি প্রতি বছর ফাল্গুন মাসে তার বাড়িতে ইছালে সওয়াবের মাহফিল থেকে শুরু করে ইসলামি বিধিবিধানে যত পর্ব ছিলো জীবদ্দশায় তাঁর আয়োজন করে যান। যার চাওয়া পাওয়ার কিছু ছিলোনা। হুজুর একসময়ে পৌরসভা ও আশে পাশের এমন কোন জায়গা নেই, যেখানে তার পদচারণা ছিলোনা। তিনি অনেকেরই শিক্ষক ছিলেন। অনেকের মতই কবি সাহিত্যিক সাংবাদিকদেরও প্রচন্ড ভালোবাসতেন। তবে তার বয়স কত হয়েছিল। এ নিয়ে নানামত পার্থক্য রয়েছে। কারও মতে নব্বই আবার কেউ কেউ বলেন একশো থেকে একশো বিশ বছরে দাঁড়িয়েছে। মঙ্গলবার আছরবাদ বেতাগী সরকারি কলেজ মাঠে মরহুমের জানাজা শেষে তার প্রতিষ্ঠিত জামে মসজিদের পাশেই তাকে চির নিদ্রায় শায়িত করা হয়েছে। হুজুরের মৃত্যুতে বেতাগী প্রেসক্লাবের পক্ষ থেকে আমরা শোকাহত ও পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আল্লাহ তাকে জান্নাত দান করুন। আমীন। ছুম্মা আমিন।

Side banner