Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বেতাগীতে ৪৫তম জাতীয় বিজ্ঞান মেলার আয়োজন


দৈনিক পরিবার | মো. খায়রুল ইসলাম বিশ্বাস জানুয়ারি ৩১, ২০২৪, ০৯:০১ পিএম বেতাগীতে ৪৫তম জাতীয় বিজ্ঞান মেলার আয়োজন

বরগুনার বেতাগীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলার মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে পুরস্কার বিতরণ করা হয়েছে। বিজ্ঞান মেলায় উপজেলার ১৫টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহণ করে।
বিষয়ের আলোকে মানসম্পন্ন ৩টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের পুরস্কার দেওয়া হয়। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আহমেদের সভাপতিত্বে ৪৫তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তৃতা করেন পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির, উপজেলা চেয়ারম্যান মো. মাকসুদুর রহমান ফোরকান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম পিন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা খানম।
এছাড়াও বক্তব্য রাখেন মৎস্য কর্মকর্তা সমাপ্তি সাহা, প্রাণি সম্পদ কর্মকর্তা আব্দুল্লাহ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জামাল উদ্দিন, একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ মাসুদুর রহমান ও বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম ফারুক শিকদার।
আলোচনা শেষে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ১৫টি বিদ্যালয়ের আবিষ্কার নিয়ে বিজ্ঞ বিচারক মন্ডলী বেতাগী গালর্স স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের প্রথমস্থান, পুটিয়াখালী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়  শিক্ষার্থীদের দ্বিতীয় স্থান এবং বেতাগী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা তৃতীয় স্থান অধিকার করায় শিক্ষার্থীদের পুরস্কার দেওয়া হয়।

Side banner