Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ডুয়েটে অ্যানুয়াল পারফরম্যান্স এগ্রিমেন্ট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


দৈনিক পরিবার | সারওয়ার হোসেন পরান ফেব্রুয়ারি ৬, ২০২৪, ০৯:২১ পিএম ডুয়েটে অ্যানুয়াল পারফরম্যান্স এগ্রিমেন্ট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এ অ্যানুয়াল পারফরম্যান্স এগ্রিমেন্ট (এপিএ) বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে অনুষ্ঠিত ‘এপিএ প্রমাণ সংরক্ষণ ও প্রতিবেদন প্রণয়ন’ শীর্ষক এই কর্মশালাটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর এম. হাবিবুর রহমান।
অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ডক্টর এম. হাবিবুর রহমান এপিএ-এর গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন। তিনি বলেন, উন্নত, সমৃদ্ধ ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য অ্যানুয়াল পারফরম্যান্স এগ্রিমেন্ট অনুযায়ী ব্যক্তি থেকে শুরু করে প্রত্যেক প্রতিষ্ঠানকে যথাযথভাবে কাজ করতে হবে এবং লক্ষ্যমাত্রা অনুযায়ী অর্থবছরের নির্দিষ্ট সময়ের মধ্যেই তা অর্জন করতে হবে। তিনি আরও বলেন, জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের লক্ষ্যে প্রতিষ্ঠানের অধিকতর স্বচ্ছতা, জবাবদিহিতা ও সুশাসন প্রতিষ্ঠায় এই অ্যানুয়াল পারফরম্যান্স এগ্রিমেন্টের গুরুত্ব অপরিসীম। এছাড়া তিনি সকলকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দর্শনকে লালন করে দেশ প্রেমের মন্ত্রে উজ্জীবিত হয়ে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নকে আরও বেগবান করার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে উন্নত তথ্য স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানান।
ডুয়েটের এপিএ টিম ও আইকিউএসি-এর উদ্যোগে আয়োজিত এ কর্মশালাটিতে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের স্ট্র্যাটেজিক প্লানিং, কোয়ালিটি অ্যাসিউরেন্স বিভাগের উপ পরিচালক ও এপিএ ফোকাল পয়েন্ট বিষ্ণু মল্লিক। কর্মশালায় সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য দেন এপিএ টিমের টিম লিডার ও আইকিউএসি-এর পরিচালক অধ্যাপক ডক্টর মো. রাজু আহমেদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডুয়েটের এপিএ টিমের ফোকাল পয়েন্ট ও পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) এর দপ্তরের সহকারী পরিচালক মো. জিয়াউল হক।
কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের এপিএ টিমের সদস্যবৃন্দ, এপিএ সংক্রান্ত বিভিন্ন কমিটির আহবায়ক ও ফোকাল পয়েন্টবৃন্দ এবং বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট ও অফিসের ফোকাল পয়েন্ট/প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।

Side banner