Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নড়াইলের ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন


দৈনিক পরিবার | উজ্জ্বল রায় এপ্রিল ১৫, ২০২৪, ০৮:৫১ পিএম নড়াইলের ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৯তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইলের সুলতান মঞ্চ চত্ত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন করা হয়েছে।
সোমবার (১৫ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে মেলার উদ্বোধন করেন নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।
জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত মেলায় বিভিন্ন পণ্যের শতাধিক স্টল বসেছে। এছাড়া দেশ বিদেশের চিত্রশিল্পীদের অংশগ্রহণে চিত্র প্রদশর্নী, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং প্রতিদিন গ্রামীণ খেলাধুলা সহ সন্ধ্যায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নড়াইল পুলিশ সুপার মেহেদী হাসান, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ খান শাহাবুদ্দিন, নড়াইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, এস এম সুলতান ফাউন্ডেশনের সদস্য সচিব আশিকুর রহমান মিকু, নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট বিকাশ চন্দ্র দাস, বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, নড়াইল চেম্বার অব কর্মাসের সভাপতি হাসানুজ্জামান, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ডু এবং সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু প্রমুখ।
বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় বাবা মেছের আলী ও মা মাজু বিবির ঘরে জন্মগ্রহণ করেন। অসুস্থ অবস্থায় ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান তিনি। নড়াইলের কুড়িগ্রাম এলাকায় সংগ্রহশালা চত্ত্বরে চিরনিদ্রায় শায়িত করা হয় তাকে।

Side banner