Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ম্রো ও ত্রিপুরা সম্প্রদায়ের জমি বেদখল

প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন


দৈনিক পরিবার | রাঙামাটি প্রতিনিধি সেপ্টেম্বর ১১, ২০২২, ১০:৫৩ এএম প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন

বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নে রাবার বাগান ইন্ডাস্ট্রিজ কর্তৃক ম্রো ও ত্রিপুরা সম্প্রদায়ের জমি বেদখল এবং দখলকারী ভুমি দস্যুদের আইনের আওতায় এনে শাস্তির দাবিতে রাঙামাটিতে মানববন্ধন হয়েছে।
রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সকালে পার্বত্য চট্টগ্রাম সচেতন জুম্ম ছাত্র সমাজের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, বান্দরবানে লামা রাবার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন ও প্রকল্প পরিচালক মো. কামাল উদ্দিন ২শ জনের অধিক ভাড়াটে বাহিনী নিয়ে গত ২৬ এপ্রিল স্থানীয়দের উচ্ছেদ করে জায়গা দখলের চেষ্টা চালায়। এসময় স্থানীয়দের মারধর ও ফলজ বাগান কেটে সাফ করে আগুন লাগিয়ে দেয়।
বক্তারা আরো বলেন, তিন গ্রামের ৪শ একর জায়গা বেদখলের প্রতিবাদ করতে গেলে উল্টো প্রতিবাদকারী ১১ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেন। রাবার বাগানের নামে অবৈধ লীজ এবং ক্ষতিগ্রস্থ পরিবারের ক্ষতিপূরণ সহ হামলাকারীদের শাস্তির দাবিও জানান বক্তারা।
মেনন চাকমার সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি সুমন মারমা, সাংগঠনিক সম্পাদক জগদ্বিশ চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সাধারণ সম্পাদক শান্তিদেবী তংচঙ্গ্যা, মেংসিং মারমা ও প্রেনঙি ম্রো প্রমুখ।

 

Side banner