Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মাসুম মোরশেদের বেহিসেবি সুখ দুঃখ গল্পগ্রন্থ উপহার


দৈনিক পরিবার | সাইদুল ইসলাম ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৮:৩৬ পিএম মাসুম মোরশেদের বেহিসেবি সুখ দুঃখ গল্পগ্রন্থ উপহার

গুণী শিক্ষক, কবি ও গল্পকার মাসুম মোরশেদের “বেহিসেবি সুখ দুঃখ” গল্পগ্রন্থ'র বইটি উপহার দেন হারাগাছ পৌরসভায় তরুণ সমাজ সেবক, উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. মন্জুদার মিলনকে। বই উপহার উপলক্ষে দুপুরে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। সেখানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী মন্জুদার মিলন, রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক সাইদুল ইসলাম, বাংলাদেশ টুডে উপজেলা প্রতিনিধি আশরাফুল হাবীব তুষার, দৈনিক যুগের আলো উপজেলা প্রতিনিধি আসাদুজ্জামান আসাদ, ভোরের চেতনা প্রতিনিধি মোশাররফ হোসেন, সাবেক ছাত্রনেতা ফিরোজ কবির প্রমুখ।
উল্লেখ্য, মাসুম মোরশেদ একজন শিক্ষক, কবি ও গল্পকার। তিনি ১৯৭২ সালের ৩১ ডিসেম্বর রংপুর জেলার কাউনিয়া উপজেলার ধুমগাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা বিড়ি ও তামাক শ্রমিক নেতা এবং হারাগাছ পৌর জাসদের সভাপতি সরওয়ার্দী মেম্বার। মাসুম মোরশেদ ১৯৮৮ সালে হারাগাছ বহুমূখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৯০ সালে হারাগাছ ডিগ্রি কলেজ যা বর্তমানে হারাগাছ সরকারি কলেজ থেকে এইচএসসি এবং ১৯৯৩ সালে কাউনিয়া ডিগ্রি কলেজ থেকে বিএসএস সম্পন্ন করেন। তিনি ১৯৯৮ সালে কাউনিয়া উপজেলার টেপা মধুপুর ইউনিয়নের রাজিব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে যোগদান করেন। ২০১৯ সালে জাতীয় শিক্ষা পদকে কাউনিয়া উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নিবাচিত হন।
ছাত্রাবস্থা থেকে কবিতা, গান ও মঞ্চ নাটক লিখেন। পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে জড়িত। প্রাথমিক সহকারি শিক্ষক পরিষদ, হারাগাছের সাধারণ সম্পাদক, হারাগাছ সাবেক ছাত্রনেতা পরিষদের সদস্য সচিব, হারাগাছ সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা সিনিয়র সহ সভাপতি সহ রংপুরের বিভিন্ন সাহিত্য সংগঠনের সাথেও সম্পৃক্ত। এখন পর্যন্ত ৫টি বই বেরিয়েছে। প্রকাশিত গ্রন্থসমূহ টেকসই বসন্ত চাই (কাব্যগ্রন্থ), বসন্ত বাও, রংপুরের ভাষায় লেখা কাব্যগ্রন্থ; যে জন প্রিয়জন (গল্পগ্রন্থ), কেউ একজন আছে (উপন্যাস), বেহিসেবি সুখ দুঃখ (গল্পগ্রন্থ)। ব্যক্তি জীবনে তিনি দুসন্তানের জনক।

Side banner