Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের সংবাদ সম্মেলন


দৈনিক পরিবার | মো. আসাদুজ্জামান এপ্রিল ১৪, ২০২৪, ১০:০১ এএম ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্সের নির্বাচনে ভোটারদের একটি অংশকে বেআইনি ও অবৈধ ভোটার দাবি করে সংবাদ সম্মেলন করেছে নির্বাচনে অংশগ্রহণকারী একটি প্যানেল। শনিবার (১৩ এপ্রিল) দুপুরে ঠাকুরগাঁও প্রেসক্লাবের হলরুমে সংবাদ সম্মেলনে এমন দাবি করেন আলমগীর-মুরাদ ও সুদাম প্যানেলের প্রার্থীরা।
ওই প্যানেলের প্রার্থীদের দাবি, চূড়ান্ত ভোটার তালিকায় যাদের নাম রয়েছে, সে তালিকার শতশত ভোটারের কোনো ব্যবসা প্রতিষ্ঠান কিংবা শিল্পকারখানা নেই। একই এলাকায় একই নামে একাধিক ব্যবসায়ী রয়েছেন। চূড়ান্ত তালিকায় ভোটারদের কোনো ছবি না থাকায় ভোটার খুঁজে পেতে বিভিন্ন ক্ষতি ও হয়রানির শিকার হতে হচ্ছে প্রার্থীদের। তাই চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচনের তফসিল পুনর্র্নিধারণের জন্য নির্বাচন সংশ্লিষ্টদের কাছে আবেদন করেছেন প্যানেলটি।
প্যানেলের প্রার্থী আলমগীর বলেন, আমরা ভোটের মাঠে রয়েছি, কিন্তু মাঠ পর্যায়ে আমরা যখন ভোটারদের কাছে যাচ্ছি, তখন আমরা হয়রানির শিকার হচ্ছি। আমরা ভোট চাইতে গিয়ে লক্ষ্য করেছি, যার কোনো ব্যবসা প্রতিষ্ঠান নেই, সে চেম্বারের ভোটার হয়েছেন। তাদের মধ্যে কেউ কেউ পরিচ্ছন্নতা কর্মী, জুটমিলে কাজ করেন এমন ব্যক্তি। কেউ সেলুনে কাজ করেন, আবার কেউ পরিবহন শ্রমিক।
প্যানেলের আরেক প্রার্থী মুরাদ বলেন, সবদিক বিবেচনা করে আমরা নির্বাচনি তারিখ ও তফসিল পুনর্র্নিধারণের আবেদন করছি। আমরা আবারও বলছি আমরা ভোট বর্জন করছি না।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁওয়ের চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচনে আলমগীর-মুরাদ ও সুদাম প্যানেলের প্রার্থী, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু সহ জেলার সংবাদকর্মীরা।
এ বিষয়ে ঠাকুরগাঁও চেম্বার অফ কমার্স নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বেলায়েত হোসেন বলেন, নির্বাচনের তারিখ ও তফসিল পুনর্র্নিধারণের জন্য আবেদন পেয়েছি। তারা যে অভিযোগ করছে তা একেবারেই নির্বাচনের শেষ সময়ে। আগে এ অভিযোগ করলে অবশ্যই আমরা সেটা বিবেচনায় নিতাম। বিষয়টি নিয়ে পরবর্তীতে সিদ্ধান্ত জানানো হবে।

Side banner