Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

জাফলং থেকে ভুয়া ডাক্তার আটক ডায়াগস্টিক সেন্টার সিলগালা


দৈনিক পরিবার | রুবেল আহমেদ মার্চ ১২, ২০২৪, ০৮:২১ পিএম জাফলং থেকে ভুয়া ডাক্তার আটক ডায়াগস্টিক সেন্টার সিলগালা

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং থেকে ভ্রাম্যমান আদালতের অভিযানে একজন ভুয়া ডাক্তারকে আটক করা হয়েছে। আটককৃত সাদিয়া আক্তার (৪৩) ঢাকার মিরপুর শেওরাপাড়া এলাকার মুহিত খানের মেয়ে।
এ ঘটনায় ঐ ভুয়া ডাক্তারের কর্মরত প্রতিষ্ঠান সোনিয়া ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার ও ফার্মেসীকে ৫০ হাজার সহ মোট ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে বিভিন্ন অনিয়ম আর অব্যবস্থাপনার কারণে সোনিয়া ডায়াগনস্টিক সেন্টার নামক প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে। মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিকের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কিশলয় সাহা, ডা. সাবিনা আক্তার, থানার এস আই এমরুল কবিরসহ পুলিশ সদস্যরা অভিযান অংশ নেন।
জানা যায়, ডা. সাদিয়া চৌধুরী সিম্মি নামের একজন চিকিৎসক মালয়েশিয়ায় থাকেন। তার নাম পরিচয় ব্যবহার করে ওই ভুয়া চিকিৎসক দীর্ঘদিন ধরে সোনিয়া ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা দিয়ে আসছেন।
খবর পেয়ে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ঐ ভুয়া চিকিৎসককে আটক করেন। গত পহেলা মার্চ ২০২৪ খ্রি: রোজ শুক্রবার ১১ নং মধ্য জাফলং ইউনিয়নের আইনুল হক গ্রাম কাপাউরা রাধানগর তার স্ত্রীকে ডেলিভারি করানোর জন্য ঐ ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যায়। ডা. সাদিয়া চৌধুরি সিম্মির ভুল চিকিৎসায় একটি পুত্র সন্তানের জন্ম হয়। পরে নবজাতকের অবস্থা আশংকাজনক দেখে ডা. সাদিয়া চৌধুরী সিম্মি শিশুটিকে সিলেট নিয়ে যাওয়ার পরামর্শ দিলে ঘটনাস্থলেই নবাজতক শিশুটি মারা যায়। এমনটা জানিয়েছেন মৃত নবজাতক শিশুর পিতা আইনুল হক।

Side banner