Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
আবেগ অনুভূতির মিলনে ঈদ পালন প্রবাসীদের

ওমানই যেন হয়ে উঠেছে তিতাস পাড়ের বাঞ্ছারামপুর


দৈনিক পরিবার | নাইম সরকার এপ্রিল ১২, ২০২৪, ০৫:২১ পিএম ওমানই যেন হয়ে উঠেছে তিতাস পাড়ের বাঞ্ছারামপুর

ওমানই যেন হয়ে উঠেছে এক টুকরো বাঞ্ছারামপুর। কারো বোঝার সাধ্যই নেই এমন দৃশ্য দেশ থেকে হাজার মাইল দূরের কোনো স্থানে। ঈদে পরিবারের জন্য জমে থাকা আবেগ অনুভূতি প্রকাশের  এক মিলনস্থল। দূর প্রবাসে ঈদের আনন্দকে নিজেদের মধ্যে ভাগাভাগি করতে একত্রিত হয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ওমান প্রবাসীরা। ভাব বিনিময়ে কাছে থাকার এমন আয়োজন করে ওমানস্থ বাঞ্ছারামপুর উপজেলার প্রবাসী কমিউনিটি নামে সংগঠন।
দেশটির রাজধানী মাস্কাটের আল খোয়েইর জাকের মলের বল রুমে আয়োজিত হয় ঈদ পরবর্তী নিজেদের শিকড়ের এই মিলন মেলা। দু’পর্বের অনুষ্ঠানে প্রথম পর্বে নতুন কমিটির অভিষেক ও দ্বিতীয় পর্বে ঈদ পুণমিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ইকবাল হোসেন। সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জীবনের পরিচালনায় নতুন কমিটির সদস্যদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন সংগঠনটির উপদেষ্টা কমিটির নেতারা।
তারা তাদের মনের অভিপ্রায় তুলে ধরে সবার সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এসময় কমিটির অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপদেষ্টা আব্দুল ওয়াদুদ, রাকিব উদ্দিন, শাহ আলম, নজরুল ইসলাম, মাহমুদ, মোঃ শাহ জাহান, সহ-সভাপতি রেজাউল করিম, আবু কালাম, মো. কবির সরকার, নবী  মোস্তফা, আবুল বাশার, মো. আনোয়ার, সোহেল আহমেদ, ইদন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক, আবু সাঈদ সরকার নাঈম, গিয়াসউদ্দিন, আব্দুল গাফ্ফার সোহাগ, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রুবেল, মুকবুল হোসেন, মনির হোসেন,আহমেদ সরকার, জামাল উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক শাকিল আহমেদ, প্রচার সম্পাদক হাফেজ আলা উদ্দিন, ধর্ম সম্পাদক আল আমিন ও সদস্য আবুল বাশার।
অনুষ্ঠানে আগত অতিথিরা বলেন, বাঞ্ছারামপুর কমিউনিটি একটি অরাজনৈতিক মানবিক সংগঠন। তারা ওমানের সকল মানবিক সংগঠনগুলোর সাথে মিলে মানবিক কাজ করে। বাঞ্ছারামপুর উপজেলার কোন লোক যদি কোন সমস্যায় পড়ে তাদের সহযোগিতা করার অঙ্গিকার ব্যক্ত করেন।
দ্বিতীয় পর্ব কমিটির সহ সভাপতি রেজাউল করিমের সভাপতিত্বে যুগ্ম সম্পাদক আবু সাঈদ সরকার নাঈম ও সাংগঠনিক সম্পাদক মনির হোসেনের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য করেন ওমান বঙ্গবন্ধু পরিষদের সভাপতি সিআইপি সাহাব উদ্দিন।
ওমান চট্টগ্রাম সমিতির সভাপতি আব্দুল হান্নান তালুকদারের নির্দেশনায় প্রচার সম্পাদক হাফেজ আলাউদ্দিনের কোরআন তেলোয়াতের পর জাতীয় সঙ্গীতের মাধ্যমে আলোচনা ও ঈদ পূণঃমিলনী অনুষ্ঠিত হয়।
এসময় ওমানের বিভিন্ন রাজনৈতিক ও সামজিক সংগঠনের নেতারা বক্তব্য করেন। তারা এসময় নব যাত্রার বাঞ্ছারামপুর কমিউনিটি ওমান সংগঠনটির পাশে থাকার অঙ্গিকার করেন। প্রধান বক্তার বক্তব্য করেন, বাংলাদেশ বিমানের ওমানের কান্ট্রি ম্যানাজার শরিফুল আলম।
ওমান সোশ্যাল ক্লাবের কুমিল্লা উয়িংসের আহবায়ক ইঞ্জিনিয়ার ফোরকান উদ্দিন নব গঠিত ইকবাল হোসেন সভাপতি ও জহিরুল ইসলাম জীবনকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য কমিটির নাম ঘোষণা করেন।

Side banner