Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সাঘাটা-ফুলছড়িতে ২৭ জনের মনোনয়ন দাখিল


দৈনিক পরিবার | শাহিন নুরী এপ্রিল ১৬, ২০২৪, ০১:২৫ পিএম সাঘাটা-ফুলছড়িতে ২৭ জনের মনোনয়ন দাখিল

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে গাইবান্ধার সাঘাটা ও ফুলছড়ি উপজেলায় ২৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে সাঘাটা উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন এবং ফুলছড়ি উপজেলায় দুইজন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। সোমবার (১৫ এপ্রিল) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে নির্বাচন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।
সাঘাটার সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা ওয়াজেদ আলী জানান, সাঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে ৩ জন চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১৪ জন প্রার্থী নিজেদের মনোনয়নপত্র দাখিল করেছেন।
চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিলকারী প্রার্থীরা হলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সামশীল আরেফিন টিটু, হাসান মেহেদী বিদ্যুৎ ও সাবেক ইউপি চেয়ারম্যান সামশীল আজাদ শীতল।
সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে রওশন আরা বেগম ও সাবেক সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন বেগম মনোনয়ন জমা দিয়েছেন। এছাড়া ৯ জন ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন। তারা হলেন সাখাওয়াত হোসেন রুবেল, মিলন কান্তি সরকার, আব্দুল মজিদ, রোস্তম আলী, মোখলেছুর রহমান, শাহজাহান আলী, উজ্জ্বল হোসেন, মমিতুল হক নয়ন ও আমির হোসেন।
এদিকে ফুলছড়ি উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুস সোবহান জানান, ফুলছড়ি উপজেলায় ২ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। বর্তমান চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ।
ভাইস চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়নপত্র দাখিল করেন। ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন আমজাদ হোসেন, আব্দুস সাত্তার, রাসেল বিন ওয়াহেদ, ইব্রাহীম ও হুকুম আলী।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়ন পত্র দাখিল করেন। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন শাকিয়া পারভীন, আঞ্জু মনোয়ারা, মিনু বেগম, রাশেদা বেগম ও রাবেয়া বেগম।
নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপের উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ এপ্রিল, মনোনয়নপত্র বাছাই হবে ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিলের মধ্যে, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ভোট গ্রহণ হবে ৮ মে।

Side banner