Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

পাইকগাছায় বিনা মূল্যে বীজ ও সার বিতরণ


দৈনিক পরিবার | আজিজুল ইসলাম এপ্রিল ১৭, ২০২৪, ০৪:২২ পিএম পাইকগাছায় বিনা মূল্যে বীজ ও সার বিতরণ

খুলনার পাইকগাছায় ২০২৩-২০২৪ অর্থবছরে খরিপ-১/২০২৪-২৫ মৌসুমে পাট ও উফশী আউশ ধান ফসল এবং উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা কর্মসূচি বাস্তবায়ন এর আওতায় বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামান মোড়ল।  প্রধান অতিথির বক্তব্যে এমপি রশীদুজ্জামান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক গুণে গুণান্বিত, এরই অংশ হিসেবে কৃষি বিষয়ে তিনি সারা বাংলাদেশে ব্যাপক বিপ্লব ঘটিয়েছে। যার সুফল হিসেবে আপনারা বর্তমান সরকার কর্তৃক বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার সহ কৃষি বিষয়ে বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে থাকেন।
ঊুধবার (১৭ এপ্রিল) সকাল ১১ টায় উপজেলা কৃষি অফিস চত্ত্বরে উপজেলা কৃষি অফিস কর্তৃক আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন।
উপজেলা কৃষি অফিসার ও কৃষিবীদ অসীম কুমার দাশ এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার ইকবাল মন্টু, মহিলা ভাইসচেয়ারম্যান লিপিকা ঢালী। এসময়ে আরো উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগ নেতা মৃণাল কান্তি বাছাড়, প্রভাষক বাবলুর রহমান সহ বিভিন্ন পর্যায়ের নেতা কর্মী ও অফিস স্টাফ বৃন্দ।
আয়োজিত বিতরণ অনুষ্ঠানে উপজেলার ১০ ইউনিয়ন ও এক পৌরসভায় মোট ২০০ জনকে ১ কেজি করে পাট বীজ এবং উফশী আউশ ধান চাষের জন্য ২০০ জনকে ৫ কেজি করে ধানের বীজ ১০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি বিতরণ করা হয়েছে।

Side banner