Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বাঞ্ছারামপুরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা


দৈনিক পরিবার | মো. নাছির উদ্দিন এপ্রিল ১৫, ২০২৪, ১০:২৪ পিএম বাঞ্ছারামপুরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

“শিক্ষা ও মানবতার বন্ধু” এই শ্লোগানকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়েছে। উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান উজানচর কংশ নারায়ণ উচ্চ বিদ্যালয় এই আয়োজন করে। স্কুলের ২০১৬ হইতে ২০২১ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে দেশে ও বিদেশে খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ে ও মেডিকেল কলেজে অধ্যয়নরত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়। পরে কৃতি শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর লেখা বই কারাগারের রোজনামচা উপহার দেয়া হয়।
পহেলা বৈশাখ রবিবার দুপুরের দিকে বিদ্যালয়ের হলরুমে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন চন্দ্র সূত্র ধরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা দাতা সদস্য নারায়ন চন্দ্র রায়।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আব্দুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির বিদ্যুৎসাহী সদস্য ও উজানচর ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. তাজুল ইসলাম ছোট তাজ।
এ সময় বক্তারা বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শুধু ভাল ছাত্রছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। এমনভাবে প্রতিষ্ঠিত হতে হবে যেনো তোমাদের নিয়ে মানুষ গর্ব করতে পারে। নৈতিক শিক্ষা ও পরিশ্রমের মাধ্যমে দেশ ও মানব কল্যাণে তোমাদের সুনাম যেন আরও সুদৃঢ় হয়। দেশকে এগিয়ে নিয়ে যেতে উচ্চ শিক্ষার বিকল্প নেই। গ্রামীণ এলাকার মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় আগ্রহী করে তুলতে এরকম আয়োজন নিয়মিত হওয়া দরকার। শিক্ষার্থীরা সংবর্ধনার মাধ্যমে অনুপ্রেরণা নিয়ে প্রকৃত মানুষ হয়ে দেশের কল্যাণে সকলকে কাজ করতে হবে।
এতো সুন্দর আয়োজন করায় উজানচর কংশ নারায়ণ উচ্চ বিদ্যালয়ের এমন উদ্যোগের ভূয়সী প্রশংসা করলেন এলাকাবাসী।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. সফিকুল ইসলাম, পরিচালনা কমিটির সদস্য শাহ আলম, মোশারফ হোসেন, সহকারী শিক্ষক ইব্রাহিম খলিল, মো. নাছির উদ্দিন, মো.শাহ জালাল, সাইফুল ইসলাম, লোকমান হেকিম, মাওলানা আব্দুস ছাত্তার সহ শিক্ষক, শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Side banner